Hoop Fitness

সঙ্গিনীর সঙ্গে বিছানায় সুসম্পর্ক তৈরি করার ঘরোয়া টোটকা, প্রতিদিন একটি করে খেলেই মিলবে সুফল

ভারতকে মশলার দেশ তকমা দেওয়া হয় প্রাচীনকাল থেকেই। বৈদিক যুগ থেকেই দক্ষিণ ভারতের মশলার সুনাম ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। বলা বাহুল্য, মশলার জন্য ভারতের উপর নির্ভরশীল বিশ্বের অন্যান্য দেশগুলি। আর এই মশলার সম্ভারের মধ্যে লবঙ্গ বেশ ভালো পরিচয় পায়। কারণ গরম মশলা সহ অন্যান্য মশলা তৈরিতে এটি একটি গুরুত্বপূর্ণ উপাদান। তাই বাজারে এই মশলা চাহিদা বছরের সব সময় একইরকম থাকে।

তবে মশলা ছাড়াও লবঙ্গ অন্যান্যভাবেও একইভাবে গুরুত্বপূর্ণ। কারণ বাস্তুশাস্ত্র মতে, লবঙ্গ বাড়ির একাধিক জায়গায় রাখলে তার শুভ ফল মিলবে জীবনের নানা অধ্যায়ে। এছাড়াও এই জিনিসটির একাধিক ভেষজ গুণও রয়েছে। একাধিক সমস্যার ঘরোয়া সমাধান হতে পারে এই লবঙ্গ। এই নিবন্ধে এমন কয়েকটি গুরুত্বপূর্ণ সমস্যা ও তার সমাধানস্বরূপ লবঙ্গের ভূমিকা নিয়ে আলোচনা করা হল। একনজরে দেখে নিন সেগুলি।

● যৌনক্ষমতা বৃদ্ধিতে: বিয়ের পর সঙ্গিনীর সঙ্গে বিছানায় সুসম্পর্ক গড়ে তুলতে চায় সব পুরুষই। তবে এক্ষেত্রে নানা শারীরিক ও মানসিক বিষয় বাধা হয়ে দাঁড়ায়। তবে লবঙ্গে থাকা ফ্ল্যাভোনয়েড, অ্যালকালয়েড ও স্যাপোনিন মানুষের মনে যেমন যৌন ইচ্ছে বাড়িয়ে তোলে, তেমনভাবে শরীরকে এর জন্য প্রস্তুত করে।

● দাঁতের ব্যাথায়: শীতকালে দাঁতে ব্যাথা বা দাঁতের শিরশির ব্যাথায় ভোগেন অনেকেই। তবে এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে লবঙ্গ। এক্ষেত্রে লবঙ্গের তেল ব্যবহার করা হলে দাঁতের ব্যাথা কমে যায়। এছাড়াও মুখে লবঙ্গ রাখলেও দাঁতের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

● ঠান্ডা লাগা কমাতে: এই শীতকালে সহজে ঠান্ডা লেগে যায় অনেকের। তবে এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে লবঙ্গ। প্রতিদিন একটি করে লবঙ্গ মুখে রেখে তার রস শুষে খেলে উপকার মিলবে। বুকে জমে থাকা কফ উঠে যাবে এবং এজমা রোগীরা এর ফলে ব্যাপক উপকার পাবেন।

● মানসিক চাপ কমাতে: আজকাল কমবেশি সকলেই অনেকরকম মানসিক চাপে ভোগেন। তবে এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে লবঙ্গ। এর জন্য ব্যাপকভাবে মানসিক চাপ অনুভব করলে লিকার চায়ে একটি লবঙ্গ দিয়ে ফুটিয়ে খেলে তৎক্ষণাৎ উপকার পাওয়া যায়।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যের ভিত্তিতে লেখা হয়েছে। বাস্তব জীবনে যেকোনো সমস্যায় আগে বিশেষজ্ঞর পরামর্শ নিন।

Related Articles