whatsapp channel

Debasree Roy: দীর্ঘ ৪২ বছর পর ফিরছে বহু প্রতীক্ষিত জুটি, বিরাট সুখবর দিলেন দেবশ্রী রায়

এক সময় তাঁর 'কলকাতার রসগোল্লা' গানটি হইচই ফেলে দিয়েছিল বাংলা সিনেমায়। নতুন পুরনো অসংখ্য গানের মধ্যে আজো এই গানটি জনপ্রিয়তা পেয়ে চলেছে প্রজন্মের পর প্রজন্ম ধরে। দেবশ্রী রায় (Debasree Roy),…

Nirajana Nag

Nirajana Nag

এক সময় তাঁর ‘কলকাতার রসগোল্লা’ গানটি হইচই ফেলে দিয়েছিল বাংলা সিনেমায়। নতুন পুরনো অসংখ্য গানের মধ্যে আজো এই গানটি জনপ্রিয়তা পেয়ে চলেছে প্রজন্মের পর প্রজন্ম ধরে। দেবশ্রী রায় (Debasree Roy), জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী একাধারে যেমন সাবলীল বাণিজ্যিক ছবিতে, তেমনি আবার ঋতুপর্ণ ঘোষের ‘উনিশে এপ্রিল’ নতুন করে চিনিয়েছিল দেবশ্রীকে। মাঝে কেটে গিয়েছে অনেকগুলি বছর। অভিনয় থেকে দূরে সরে গিয়েও আবারো দর্শকদের টানে ফিরেছেন তিনি। এবার ভিন্ন ভিন্ন মাধ্যমে নতুন নতুন রূপে দেখা মিলছে দেবশ্রীর।

দীর্ঘদিন অভিনয় থেকে দূরে সরে থাকার পর বছর তিনেক আগে কামব্যাক করেন দেবশ্রী। তবে বড়পর্দায় নয়, টেলিভিশনে। ২০২১ সালে সম্প্রচার শুরু হয় ‘সর্বজয়া’র। বেশ ভালো টিআরপি দিয়েছিল ধারাবাহিকটি। ২০২২ এ সর্বজয়া শেষ হওয়ার পর ফের বিরতি। আর এবার সরাসরি OTT-তে পা রাখতে চলেছেন দেবশ্রী। আগামী ফেব্রুয়ারি মাস থেকে স্ট্রিমিং শুরু হচ্ছে ‘কেমিস্ট্রি মাসি’র। মুখ্য চরিত্রে দেবশ্রী। রসায়নের শিক্ষিকা হয়ে নানান কম্বিনেশন তো শেখাবেন, পাশাপাশি অন্যায়ের বিরুদ্ধেও প্রতিবাদ করবেন।

Debasree Roy: দীর্ঘ ৪২ বছর পর ফিরছে বহু প্রতীক্ষিত জুটি, বিরাট সুখবর দিলেন দেবশ্রী রায়

সমাজের সমসাময়িক বিষয়গুলি উঠে আসবে এই সিরিজে। তুলে ধরা হবে শিক্ষাব্যবস্থার অচলাবস্থা। এ বিষয়ে দেবশ্রী বলেন, অনেক দরিদ্র ছাত্রছাত্রী শিক্ষার আলো পায় না। এটাই দেখানো হবে সিরিজে। আর সমসাময়িক সমাজের কথা উঠলে সমাজের বিভিন্ন বিষয়ের কথা থাকাটাও স্বাভাবিক। দেবশ্রী বলেন, পরিচালক সৌরভ চক্রবর্তী যখন এই সিরিজের গল্পটি তাঁকে শোনান তখনো হ্যাঁ বলার আগে সময় নিয়েছিলেন তিনি। শুধুমাত্র কাজ করবেন বলেই অভিনয় করবেন, এমনটা তিনি চান না। তাঁর কাজ দেখে দর্শকরা বলবেন, ‘এ বাবা দেবশ্রী এমনটা করল!’ এটা তিনি চান না। দর্শকদের কথা ভেবেই এই চরিত্রটি করতে রাজি হন দেবশ্রী।

শুধু এই ওয়েব সিরিজ নয়। এরপর মিঠুন চক্রবর্তীর সঙ্গে একটি সিনেমাও করতে চলেছেন তিনি। ‘ত্রয়ী’ ছবির পর দীর্ঘ ৪২ বছর পর আবারো পর্দায় কামব্যাক করতে চলেছে মিঠুন দেবশ্রী জুটি। তবে অভিনেত্রীর স্পষ্ট কথা, তিনি নতুন চরিত্র বা ভিলেনের চরিত্রে অভিনয় করবেন না। তাই পছন্দসই চরিত্র না পেলে আবারো বিরতি নিতে পারেন তিনি।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই