whatsapp channel
Hoop Fitness

Lifestyle: সুগার থাকবে নিয়ন্ত্রণে, রোজ সকালে বাসি মুখে চিবিয়ে খান পাঁচটি পাতা

সুগার নিয়ন্ত্রণে রোজ সকালে যদি এই পাঁচটি পাতা চিবিয়ে খেতে পারেন, তাহলে আপনাকে সুগার কোন দিন ছুঁতেই পারবে না। বর্তমানে ক্যান্সারের নতুন ঘরে ঘরে ডায়াবেটিক পেশেন্ট রয়েছেন। যদি এই পাঁচটি পাতা চিবিয়ে খেতে পারেন, তাহলে কিন্তু আপনার সুগার একেবারে টাটা বাই বাই বলবে।

১) আমরা অনেকেই রান্নায় কারি পাতা ব্যবহার করি। বেশ কয়েকটা কারিপাতা যদি সকালে বাসি মুখে চিবিয়ে খাওয়া যায়, তাহলে কিন্তু সরকার নিয়ন্ত্রিত হয়।

২) নিমপাতা যদি সকাল বেলা বাসি মুখে বেশ কয়েকটা চিবিয়ে খেয়ে নেওয়া যায়, তাহলেও কিন্তু আপনার সুগার অনেকটা নিয়ন্ত্রণে থাকবে।

৩) সকালবেলা ঘুম থেকে উঠে বাসি মুখে যদি কয়েকটা তুলসী পাতা চিবিয়ে নিতে পারেন, তাহলে আপনার সর্দি, কাশি যেমন দূরে চলে যাবে, ঠিক তেমনি আপনার সুগার কিন্তু অনেকটাই নিয়ন্ত্রণে থাকবে।

৪) সকালবেলা ঘুম থেকে উঠে বাসি মুখে যদি কটা পুদিনা পাতা চিবিয়ে খেতে পারেন, তাহলেও কিন্তু সুগার অনেকখানি নিয়ন্ত্রণে থাকবে।

৫) সকালবেলা ঘুম থেকে উঠে বাসি মুখে বেশ কয়েকটা কালমেঘ পাতা চিবিয়ে খেয়ে ফেলুন অথবা কালমেঘ পাতা রোদে শুকিয়ে বড়ি করে রেখে দিতে পারেন, ক্যাপসুলের মত খেলেও কিন্তু আপনার সুগার অনেকখানি নিয়ন্ত্রিত হবে।

whatsapp logo