Hoop PlusTollywood

আরজিকর কাণ্ডের প্রতিবাদে ‘হাস‍্যকর’ ভিডিওর জের, এক ধাক্কায় টিআরপি কমল রচনার ‘দিদি নং ১’-এর

আরজিকর কাণ্ড নিয়ে নীরব থাকার জন‍্য বিনোদন দুনিয়ার তাবড় তারকাদের পড়তে হয়েছে সমালোচনার মুখে। আরজিকর মেডিকেল কলেজ এবং হাসপাতালে মহিলা চিকিৎসককে খুন এবং ধর্ষণের নৃশংস ঘটনার পর কয়েক দিন কেটে গেলেও মুখ খুলতে দেখা যায়নি রূপোলি পর্দার অনেক পরিচিত মুখকে। এঁদের মধ‍্যে একজন প্রাক্তন অভিনেত্রী তথা নব নির্বাচিত সাংসদ রচনা বন্দ‍্যোপাধ‍্যায় (Rachana Banerjee)। শেষমেষ সোশ‍্যাল মিডিয়ায় তীব্র কটাক্ষের সম্মুখীন হওয়ার পর একটি ভিডিও বার্তা দেন তিনি, যার পরে দ্বিগুণ সমালোচনার মুখে পড়তে হয় রচনাকে।

গত ১৫ ই অগাস্ট নেটমাধ‍্যমে একটি ভিডিও বার্তা শেয়ার করেন রচনা। চোখে গাঢ় করে কাজল লাগিয়ে একটি কান্নার ভিডিও শেয়ার করেছিলেন তিনি। সেই ভিডিও দেখে অনেকেই ‘কুমিরের কান্না’ বলে কটাক্ষ করেন। রীতিমতো ট্রোলের মুখে পড়তে হয় তাঁকে। বিশেষ করে বড়সড় প্রভাব পড়ে রচনার ‘দিদি নাম্বার ওয়ান’এ। শোয়ের সাম্প্রতিক টিআরপি দেখে তেমনটাই মনে করা হচ্ছে।

গত ৮ ই অগাস্ট, আরজিকর কাণ্ডের আগে দিদি নাম্বার ওয়ানের সানডে ধামাকা পর্বের টিআরপি ছিল ৫.৩। পরের সপ্তাহে ১৬ ই অগাস্ট সেই টিআরপি হয় ৫.৭। কিন্তু চলতি সপ্তাহেই টিআরপি এক ধা্ক্কায় কমে দাঁড়ায় ৪.৭। এমতাবস্থায় প্রশ্ন উঠতে শুরু করেছে আরজিকর কাণ্ডে রচনার ‘হাস‍্যকর’ প্রতিবাদ ভিডিওই কি টিআরপির পতনের কারণ? এমনকি গুঞ্জন ছড়িয়েছিল যে, রায়গঞ্জে নাকি দিদি নাম্বার ওয়ান এর অডিশন বন্ধ করে দেওয়া হয় ওই ভিডিওর জেরে। যদিও এ খবরের সত‍্যতা যাচাই করা যায়নি।

প্রসঙ্গত, অভিনয় থেকে অবসর নেওয়ার পর দীর্ঘদিন ধরে দিদি নাম্বার ওয়ানের সঞ্চালনার দায়িত্ব পালন করে আসছেন রচনা। বাংলা জুড়ে তাঁর জনপ্রিয়তা প্রমাণ হয় লোকসভা নির্বাচনেই। রাজনীতিতে পা রেখেই নির্বাচনে জয়ী হন রচনা। কিন্তু আরজিকর এর ঘটনা তাঁর ভাবমূর্তিতে বড়সড় প্রভাব ফেলেছে বলেই মনে করা হচ্ছে।

Related Articles