whatsapp channel

Recipe: বিকেলের টিফিনে সবজি চাওমিন স্যুপের চটজলদি রেসিপি

বাড়িতে যদি বাচ্চা থাকে অথবা বৃদ্ধ থাকে তাহলে সহজে সহজপাচ্য খাবার তাদেরকে যদি দিতে চান, আর হাতে যদি কম সময় থাকে, তাহলে মাত্র ১৫ মিনিটের মধ্যেই চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি।

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বাড়িতে যদি বাচ্চা থাকে অথবা বৃদ্ধ থাকে তাহলে সহজে সহজপাচ্য খাবার তাদেরকে যদি দিতে চান, আর হাতে যদি কম সময় থাকে, তাহলে মাত্র ১৫ মিনিটের মধ্যেই চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ স্বাদের ‘সবজি চাওমিন স্যুপ'(Vegetable Noodle Soup)।

Advertisements

উপকরণ –
সিদ্ধ করা চাওমিন এক বাটি
পছন্দসই শীতকালীন সমস্ত সবজি ছোট ছোট টুকরো করে কেটে রাখা ওই সমপরিমাণ এক বাটি
হাড় ছাড়া মুরগির মাংস সেদ্ধ করা ২০০ গ্রাম
দুটি ডিম সেদ্ধ
দুটি পেঁয়াজ কুচি
লঙ্কা কুচি স্বাদমতো
রসুন কুচি ১ টেবিল চামচ
সাদা তেল ৫ টেবিল চামচ
কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ
টমেটো সস, সয়া সস, চিলি সস মেশানো ২ টেবিল চামচ
নুন, মিষ্টি স্বাদমতো
গোলমরিচ গুঁড়ো স্বাদমতো

Advertisements

প্রণালী- প্রথমে ফ্রাইংপ্যানে সাদা তেল গরম করে তাতে শীতকালীন কেটে রাখা সমস্ত সবজি ভাজা ভাজা করে নিতে হবে। এরপর এর মধ্যে পেঁয়াজ কুচি, রসুন কুচি, লঙ্কা কুচি, তিন রকমের সস, নুন, মিষ্টি স্বাদ মত, গোলমরিচ গুঁড়ো, ডিম সেদ্ধ টুকরো টুকরো করে কেটে এবং মুরগির মাংস দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে। এরপর বেশ দু কাপ এর মতন জল দিয়ে দিতে হবে। তার মধ্যে সেদ্ধ করা চাওমিন দিয়ে ভালো করে নাড়া চাড়া করতে হবে। জল খানিকটা শুকিয়ে এলে,

Advertisements

এরপর এর মধ্যে কর্নফ্লাওয়ার দিয়ে দিতে হবে। খুন্তি দিয়ে ক্রমাগত নাড়িয়ে যেতে হবে। বেশ মাখোমাখো হয়ে এলে, একটি বাটির মধ্যে চাওমিন এর সাথে স্যুপ পরিবেশন করে ওপরে গোলমরিচের গুঁড়ো এবং যদি মনে করেন তো ধনেপাতা ছড়িয়ে দিতে পারেন। তাহলে একেবারে তৈরি হয়ে গেল ‘সবজি চাওমিন স্যুপ’।

Advertisements

Recipe: বিকেলের টিফিনে সবজি চাওমিন স্যুপের চটজলদি রেসিপি

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media