whatsapp channel

গালের অতিরিক্ত চর্বি কমিয়ে ফেলার সহজ ৫টি প্রাকৃতিক উপায়

সুন্দর হতে কে না চায়, বিশেষ করে মেয়েরা। মেয়েরা সুন্দর হওয়ার জন্য কত কিছুই না করে কিন্তু তারা কি সত্যি সত্যিই ভেতর থেকে সুন্দর হতে পারে তা একদমই নয়, বাজারচলতি…

Avatar

HoopHaap Digital Media

সুন্দর হতে কে না চায়, বিশেষ করে মেয়েরা। মেয়েরা সুন্দর হওয়ার জন্য কত কিছুই না করে কিন্তু তারা কি সত্যি সত্যিই ভেতর থেকে সুন্দর হতে পারে তা একদমই নয়, বাজারচলতি জিনিস আপনাকে কয়েক মুহূর্তের জন্য আনন্দ দিতে পারে। কিন্তু প্রাকৃতিক ঘরোয়া উপাদান ও কয়েকটি সহজ সরল প্রাণায়াম এবং ব্যায়াম করলে আপনি চিরদিনের মত আপনার মুখের চর্বি থেকে নিজেকে একেবারে ছুটি দিতে পারেন।

১) চিনি ছাড়া চুইংগাম: ছোটবেলায় মা ঠাকুমার বলতেন চুইংগাম খাওয়া ভালো না কিন্তু আপনি যদি আপনার গালের দুপাশে অনেক বেশি চর্বি সঞ্চয় করেন তাহলে খুব সহজেই একটি সুগার ফ্রি চুইংগাম মুখের মধ্যে সারাক্ষণ রেখে দিতে পারেন সেটি চিবোলে আপনার মুখের অ্যাক্টিভেট হয়ে যাবে এবং চর্বি অনেকটা গলে যাবে।

২) অয়েল ম্যাসাজ: প্রতিদিন রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে কয়েক ফোঁটা যেকোনো তেল নিয়ে মুখের মধ্যে ম্যাসাজ করুন। এতে মুখের চর্বি অনেকটা গলে যাবে।

৩) দুধ মধুর মিশ্রণ: দুধের মধ্যে কিছুটা মধু নিয়ে প্রতিদিন রাতে শুতে যাবার সময় যদি মুখে ম্যাসাজ করতে পারেন তাহলে আপনি আপনার মুখের চর্বিকে কমাতে পারেন।

৪) কুলকুচি: প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে গরম জলের মধ্যে সামান্য নুন ফেলে দিয়ে সেই জল যদি অন্তত এক মিনিট করে পাঁচ মিনিট মুখের মধ্যে নিয়ে নিয়ে কুলকুচি করতে পারেন তাহলে গালের চর্বি অনেকটা কমে।

৫) অয়েল পুলিং: প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে নারকেল তেল সরষের তেল যেকোনো খাবার উপযুক্ত তেল মুখের মধ্যে নিয়ে অন্তত দশ মিনিট ধরে কুলকুচি করে যান এতে আপনার গালের চর্বি অনেকটা কমে যাবে ও মুখের ভেতর অনেকটা পরিষ্কার থাকবে যারা মুখের দুর্গন্ধের সমস্যায় ভোগেন এটি করলে তারা এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media