Finance News

Gold Price: লাগাতার পতন সোনার দামে, মধ্যবিত্তদের জন্য এটাই হতে চলেছে বড় সুযোগ

বর্তমান বাজারে যেকোনো জিনিসের দামই বাড়ছে চড়চড়িয়ে। আর এক্ষেত্রে অগ্রাধিকার থাকবে সোনার (Gold Price)। প্রায় প্রতিদিনই দর বদলায় এই মহা মূল‍্যবান ধাতুর। মাঝেমধ‍্যে দর এক থাকলে বা দামে পতন হলেও তা সাময়িক। অধিকাংশ দিনই সোনার দাম থাকে চড়া।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ২৫ শে জুন, মঙ্গলবার কলকাতায় কত চলছে সোনার দর?

মঙ্গলবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। সোমবার সামান‍্য হলেও কমেছিল সোনার দাম। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭২২৩ টাকা, আর ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২২,৩০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম চলছে ৭,২২২ টাকা। ১০০ গ্রামের দাম রয়েছে ৭,২২,২০০ টাকা। এদিন ১০০ টাকা দাম কমেছে ২৪ ক‍্যারাট সোনার।

সোমবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬২৫ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ৬,৬২,৫০০ টাকা। মঙ্গলবার গহনা সোনার দাম গ্রাম প্রতি রয়েছে ৬,৬২৪ টাকা। ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬২,৪০০ টাকা।

সোমবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪২১ টাকা। ১০০ গ্রামের দাম ৫,৪২,১০০ টাকা। মঙ্গলবার ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দর রয়েছে ৫,৪২,০০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ১০০ টাকা।

মঙ্গলবার রূপোর দাম

সোমবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯১.৭০ টাকা আর ১ কেজি রূপোর দাম ছিল ৯১,৭০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম হয়েছে ৯১.৬০ টাকা। আর ১ কেজি রূপো বিকোচ্ছে ৯১,৬০০ টাকায়।

এদিন রূপোর মোট দাম কমেছে ১০০ টাকা।

Related Articles