whatsapp channel

Gold Price Today: সপ্তাহের শেষদিনে মুখ থুবড়ে পড়ল সোনার দাম, আজই সুবর্ণ সুযোগ

এক সপ্তাহ আগে পর্যন্ত সোনা ও রূপার দাম রেকর্ড উচ্চতায় পৌঁছেছিল। কিন্তু বিশ্ব বাজারে অর্থনৈতিক মন্দা, মুদ্রাস্ফীতি এবং ডলার সূচক এ সব কিছুই সোনা-রুপোর চাহিদার ওপর প্রভাব ফেলেছে। এই কারণে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

এক সপ্তাহ আগে পর্যন্ত সোনা ও রূপার দাম রেকর্ড উচ্চতায় পৌঁছেছিল। কিন্তু বিশ্ব বাজারে অর্থনৈতিক মন্দা, মুদ্রাস্ফীতি এবং ডলার সূচক এ সব কিছুই সোনা-রুপোর চাহিদার ওপর প্রভাব ফেলেছে। এই কারণে চাহিদা কমে যাওয়ায় সোনা ও রুপোর দাম কমেছে। এমন পরিস্থিতিতে যারা সোনা-রুপো কেনার কথা ভাবছিলেন, তাদের জন্য এখন সুবর্ণ সুযোগ রয়েছে।

গতকাল শুক্রবার কলকাতায় সোনার বাজারদর ছিল কিছুটা উর্ধমুখী। তবে সপ্তাহের শেষ দিন অর্থাৎ শনিবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম স্থিতিশীল ছিল। পাশাপাশি এদিন নিম্নমুখী হল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২২.০৪.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,১৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,০৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২১.০৪.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,১৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,০৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২২.০৪.২০২৩-শনিবার)
৭৬,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২১.০৪.২০২৩-শুক্রবার)
৭৭,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৭০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। শুক্রবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০০১.৫০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯৮৩.৯০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা