Hoop Life

Hair Care: চুল উঠে মাথার সামনে টাক পড়ে যাচ্ছে? সমাধান হবে ১টি ঘরোয়া উপাদানে

চুল উঠে গিয়ে মাথার সামনের টাক পড়ে যাওয়ার সমস্যায় ভুগছেন নারী-পুরুষ নির্বিশেষে শরীরের ভেতরকার নানান রকম হরমোনাল সমস্যা এবং বাড়ির বাইরে বেরোলেই পলিউশন এর সমস্যা মানসিক নানা কারণে চুল উঠে যাচ্ছে। এছাড়াও আরেকটি সমস্যা হল সঠিকভাবে চুলের যত্ন না করা বিউটি পার্লারে গিয়ে যথেষ্ঠ পরিমানে কেমিকেলের ব্যবহারের ফলে চুল ক্রমশ খারাপ হতে শুরু করেছে।

কিন্তু মাত্র একমাস যদি প্রতিদিন আপনি এই এই জিনিসটি ব্যবহার করতে পারেন, তাহলে আপনার মাথাতেও নতুন চুল গজাবে। আপনার টাক মাথায় নতুন চুল গজাতে সাহায্য করবে। মাত্র একটি উপাদান সেটি হল পেঁয়াজ। পেঁয়াজ অসাধারণ একটি উপাদান এই পেঁয়াজের সাহায্যে আপনার টাক মাথায় নতুন চুল গজাবে কথা হলফ করে বলা যায়।

পেঁয়াজের তেল -»
নারকেল তেলের মধ্যে বেশ খানিকটা পেঁয়াজ বাটা দিয়ে এই মিশ্রণটি যদি গ্যাসে ঢিমে আঁচে বেশ খানিকক্ষণ রাখা যায়, তাহলে খেয়াল করবেন যে তেলের রং বেশ কালচে হয়ে গেছে তবে খেয়াল রাখতে হবে যাতে পেঁয়াজ পুড়ে না যায়। এবার তেল থেকে পেঁয়াজ ভালো করে সরিয়ে নিয়ে এই পেঁয়াজের তেল প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় ভালো করে হেড মাসাজ করে শুয়ে পড়ুন।

পেঁয়াজের চুলের প্যাক-»
২ টেবিল চামচ টক দই এর সঙ্গে এক টেবিল চামচ পেঁয়াজ বাটা ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে রাখা যায়, আর এই প্যাকটি যদি সপ্তাহে অন্তত দু’দিন ব্যবহার করা যায় তাহলে চুল ভেতর থেকে অনেক বেশী মজবুত হয়।

পেঁয়াজ হেয়ার টোনার-»
পেঁয়াজের রস দিয়ে অসাধারণ হেয়ার টোনার ব্যবহার করা যেতে পারে। এই হেয়ার টোনার বানানোর জন্য প্রয়োজন একটি বড় পাত্র এই বড় পাত্রের মধ্যে গ্রিন টি এবং পেঁয়াজের রস ও অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি কোন একটি কাঁচের বোতলের মধ্যে ভরে রাখলে একেবারে তৈরি হয়ে যাবে হেয়ার টোনার।

Related Articles