whatsapp channel

করোনাকে বধ করতে ডাক্তার রূপে মর্ত্যে এলেন মা দূর্গা, অভিনব থিম হালিশহরে

এবারের বছরটা শুরু হয়েছে খুব খারাপ সময়ের মধ্যে দিয়েই। করোনাভাইরাস এর কুপ্রভাবে গোটা বিশ্ব ছারখার হয়ে গেছে। গোটা বিশ্বজুড়ে মৃত্যু মিছিল শুরু হয়েছে। করোনার প্রভাব যখন একটু একটু করে ছড়াতে…

Avatar

HoopHaap Digital Media

এবারের বছরটা শুরু হয়েছে খুব খারাপ সময়ের মধ্যে দিয়েই। করোনাভাইরাস এর কুপ্রভাবে গোটা বিশ্ব ছারখার হয়ে গেছে। গোটা বিশ্বজুড়ে মৃত্যু মিছিল শুরু হয়েছে। করোনার প্রভাব যখন একটু একটু করে ছড়াতে শুরু করেছে সেই মুহূর্তে গোটা বিশ্ব জুড়ে লকডাউন করে দেওয়া হয়। সমস্ত উৎসব, আনন্দ অনুষ্ঠান কে বাতিল করে দেওয়া হয়। কিন্তু বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গাপূজা। এতদিন মন খারাপ অবস্থায় থাকার পরে সারা বছর অপেক্ষায় থাকার পর অবশেষে বাঙালির আবেগ দূর্গাপূজা চলে এলো।

হালিশহরের একটি পূজামণ্ডপে মা দূর্গা সেজে উঠেছেন চিকিৎসক রূপে। করোনাভাইরাস থেকে বাঁচতে প্রত্যেক চিকিৎসক এবং চিকিৎসা কর্মীরা তারা সৈন্য বাহিনীর মতো সাধারণ মানুষকে রক্ষা করে চলেছেন করোনা নামক এই শত্রুর হাত থেকে। তাদেরকে শ্রদ্ধা জানাতেই এবার মহিষাসুরমর্দিনীর জায়গা নিলেন করোনাসুরমর্দিনী। করোনাভাইরাস এর আকারে মহিষাসুরের মস্তকের রূপ দেওয়া হয়েছে। এখানে দেবী দূর্গা ত্রিশূল হাতে করোনারূপী মহিষাসুরকে বধ করছেন। শুধু মা দূর্গাই নয় এখানে লক্ষ্মী, সরস্বতী, গনেশ কার্তিকও সেজে উঠেছেন পুলিশ, সাফাই কর্মী অর্থাৎ করোনার বিরুদ্ধে যারা প্রথম সারিতে থেকে লড়াই করছেন তাদের রূপে।

হালিশহরের এই পূজা মন্ডপ এর অসাধারণ ভাবনার মধ্যে দিয়ে এবার সাধারন মানুষের কাছে একটি গুরুত্বপূর্ণ বার্তা পৌঁছে দেবে তারা। প্রত্যেকেই এখন মায়ের কাছে একটাই প্রার্থনা তিনি যাওয়ার সময় যেন সাথে করে করোনাকে নিয়ে যান। গোটা বিশ্ব যেন করোনা মুক্ত হয়। অসাধারণ ভাবনাকে তারা এবার দেবীমূর্তির মধ্যে দিয়ে ফুটিয়ে তুলেছেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media