whatsapp channel

Hrithik Roshan: গোটা বিশ্বে নিজস্ব জিম, পোশাকের ব্র্যান্ড, কত কোটি টাকার সম্পত্তির মালিক হৃত্বিক জানেন!

নব্বইয়ের দশকে বলিউডে কেরিয়ার শুরু করেছিলেন। গোটা একটা প্রজন্মের হৃদয়ে রাজত্ব করে এবার পরবর্তী প্রজন্মকেও নিজের দিওয়ানা বানাচ্ছেন হৃত্বিক রোশন (Hrithik Roshan)। গ্রীক ভাস্কর্যের মতোই তাঁর রূপ। তরুণ বয়স থেকে…

Avatar

Nirajana Nag

নব্বইয়ের দশকে বলিউডে কেরিয়ার শুরু করেছিলেন। গোটা একটা প্রজন্মের হৃদয়ে রাজত্ব করে এবার পরবর্তী প্রজন্মকেও নিজের দিওয়ানা বানাচ্ছেন হৃত্বিক রোশন (Hrithik Roshan)। গ্রীক ভাস্কর্যের মতোই তাঁর রূপ। তরুণ বয়স থেকে শুরু করে এখন ৫০ ছুঁয়েও তাঁর জনপ্রিয়তা কমার বদলে দিনকে দিন বাড়ছে। ‘চকোলেট বয়’ থেকে অ্যাকশন হিরো হিসেবে আত্মপ্রকাশ করেছেন হৃত্বিক। দীর্ঘ দু দশক অতিক্রম করে ফেলেছেন তিনি ইন্ডাস্ট্রিতে। হিট, ফ্লপ মিলিয়ে কেরিয়ারে অনেক উত্থান পতন দেখেও হয়ে উঠেছেন সুপারস্টার। তাঁর সম্পত্তির অঙ্কটা শুনলে ধাঁধা লেগে যায় চোখে!

বলিউডের পরিচালক প্রযোজক রাকেশ রোশনের পুত্র হৃত্বিক। ইন্ডাস্ট্রিতে প্রথমে সহ পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। ২০০০ সালে প্রথম বার অভিনেতা হিসেবে তিনি অভিষেক করেন ‘কহো না পেয়ার হ্যায়’ ছবি দিয়ে। প্রথম সিনেমাই সাড়া ফেলে দিয়েছিল বক্স অফিসে। কিন্তু তারপর থেকে একটা লম্বা সময় পেয়েছেন তিনি ব্যর্থতা। তবে হৃত্বিকের প্রতিভাকে আটকে রাখা যায়নি। এক সময়ে ব্যর্থতার সম্মুখীন হলেও পরবর্তীতে পরপর হিট ছবি উপহার দেন তিনি। বলিউডের প্রথম সারির অভিনেতা হয়ে উঠতে সময় লাগেনি তাঁর।

Hrithik Roshan: গোটা বিশ্বে নিজস্ব জিম, পোশাকের ব্র্যান্ড, কত কোটি টাকার সম্পত্তির মালিক হৃত্বিক জানেন!

দেখতে দেখতে ২৩ বছর কাটিয়ে ফেলেছেন তিনি বলিউডে। এই দীর্ঘ সময়ে নিজের কাজের মাধ্যমেই বিপুল সম্পত্তির মালিক হয়ে উঠেছেন হৃত্বিক। জুহু ভারসোভা লিঙ্ক রোডে রয়েছে অভিনেতার বিলাসবহুল বাসস্থান। প্রায় ৩৮ হাজার বর্গফুট জুড়ে থাকা এই বাড়ির বর্তমান বাজার মূল্য প্রায় ১০০ কোটি টাকা। অন্যান্য অভিনেতাদের মতোই বিলাসবহুল গাড়ির শখ রয়েছে হৃত্বিকের। কয়েক কোটি টাকার রোলস রয়েস ঘোস্ট সিরিজ ২ এর মতো গাড়ির পাশাপাশি অডি, পোর্শে, মার্সিডিজ এর মতো গাড়িও রয়েছে তাঁর সংগ্রহে। এছাড়াও বহুমূল্য ঘড়িও নিজের সংগ্রহে রাখতে পছন্দ করেন হৃত্বিক।

Hrithik Roshan: গোটা বিশ্বে নিজস্ব জিম, পোশাকের ব্র্যান্ড, কত কোটি টাকার সম্পত্তির মালিক হৃত্বিক জানেন!

ফিটনেস ফ্রিক হৃত্বিক রোশন। নিজের জিমও রয়েছে তাঁর। এর মধ্যে ভারতে ১১ টি জিম রয়েছে তাঁর। পাশাপাশি সারা বিশ্বে ছড়িয়ে রয়েছে তাঁর জিম। ২০১৩ সাল থেকে নিজস্ব পোশাকের ব্র্যান্ড ‘HRX’ শুরু করেছেন তিনি। এখান থেকে বড় অঙ্কে অর্থ রোজগার করেন হৃত্বিক। সূত্রের খবর মানলে, এক একটি সিনেমার জন্য আনুমানিক ৩৫ থেকে ৭০ কোটি টাকা রোজগার করেন তিনি। পাশাপাশি বিভিন্ন ব্র্যান্ড এনডোর্সমেন্ট এবং বিজ্ঞাপন তো রয়েছেই। এক একটি বিজ্ঞাপনে মুখ দেখাতে প্রায় ৮-১০ লক্ষ টাকা উপার্জন করেন হৃত্বিক। বলিউডের অন্দরের খবর, হৃত্বিক রোশনের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩ হাজার কোটি টাকা।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই