Hoop Tech

একই খরচে দৈনিক ১ জিবির বদলে ২.৫ জিবি ডেটা, এই ছোট্ট কৌশলেই দারুণ সুবিধা পাবেন Jio গ্রাহকরা

বর্তমান জীবনে নেটের গুরুত্ব অনেকটাই। প্রযুক্তি যত উন্নত হচ্ছে ইন্টারনেটের ব্যবহারও তত বাড়ছে। এমতাবস্থায় যে টেলিকম সংস্থা যত বেশি সুবিধা, অফার দিতে পারছে মানুষ ঝুঁকছেও সে দিকে। জুলাইয়ের শুরুতেই রিচার্জ প্ল্যান গুলির দাম বাড়িয়ে দেওয়ায় রিলায়েন্স জিও (Reliance Jio), এয়ারটেলের মতো সংস্থাগুলির গ্রাহকরা পড়েছেন চিন্তায়। এমতাবস্থায় কম খরচে কীভাবে বেশি ইন্টারনেটের সুবিধা পাওয়া যায় সে বিষয়ে খোঁজ খবর শুরু করেছেন অনেকেই। এই প্রতিবেদনে থাকছে এমনি এক কৌশলের খোঁজ।

একই খরচ করে যদি ১ জিবির জায়গায় ২.৫ জিবি ডেটা পাওয়া যায় তাহলে কেমন হয়? রিলায়েন্স জিওর গ্রাহক হলে এই সুবিধা উপভোগ করতে পারবেন সহজেই। রিচার্জের খরচ বেড়ে যাওয়ায় আগে যে টাকায় প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যেত এখন একই খরচে পাওয়া যাচ্ছে দৈনিক ১ জিবি ডেটা। তবে ঠিক মতো হিসেব করতে পারলে প্রতিদিন ১ জিবি ডেটার খরচে পাওয়া যাবে ২.৫ জিবি ডেটা।

এর জন্য এক বছরের জন্য রিচার্জ করতে হবে ৩,৫৯৯ টাকার প্ল্যান। যদি ২০৯ টাকার প্ল্যান রিচার্জ করেন তাহলে ২২ দিনের বৈধতায় দৈনিক ১ জিবি করে ডেটা পাবেন। অর্থাৎ প্রতিদিন খরচ হবে ৯.৫ টাকা। তবে ৩,৫৯৯ টাকার রিচার্জ করলে প্রতিদিন পাওয়া যাবে ২.৫ জিবি ডেটা। অর্থাৎ ১ বছরের বৈধতায় দৈনিক খরচ পড়বে ৯.৮৬ টাকা। অর্থাৎ দৈনিক খরচের হিসেবে প্রায় একই খরচে দ্বিগুণেরও বেশি ডেটা পাওয়া যাবে।

জিওর ৩৬৫ দিনের বার্ষিক প্ল্যানের দাম বর্তমানে রয়েছে ৩৫৯৯ টাকা। মোট ৬০০ টাকা বেড়েছে এতে। এই প্ল্যানে পাওয়া যায় দৈনিক আড়াই জিবি ডেটা এবং আনলিমিটেড কলিং। এছাড়াও জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের সাবস্ক্রিপশনও পাওয়া যাবে বিনামূল্যে।

Related Articles