Hoop PlusTollywood

Iman Chakraborty: ‘পাতলি গলিসে নিকাল যাও’, হিন্দি গান শুনতে চাওয়ায় ভক্তকে কড়া জবাব ইমনের

শৈশবে পাঠ্যপুস্তকে ‘বৈচিত্র্যের মধ্যে ঐক্য’ পড়ে আসা ভারতবাসী বর্তমানে ভাষা, ধর্ম, বর্ণ নিয়ে হানাহানিতে ক্রমশ উন্মত্ত হয়ে উঠছেন। বাদ যাচ্ছেন না সেলিব্রিটিরাও। ইদানিং সর্বত্র প্রকট হয়ে উঠছে হিন্দি বনাম বাংলার দ্বন্দ্ব। অথচ ইতিহাস বিচার করলে এই দুটি ভাষার উৎপত্তি একটি পর্যায়ক্রমে ঘটেছে। ইমন চক্রবর্তী (Iman Chakraborty)-র ক্ষেত্রেও এর অন্যথা হল না। তিনিও মেতে উঠলেন এই দ্বন্দ্বে। অথচ হিন্দি গানের কভার করেছেন তিনি।

সম্প্রতি একটি অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে গান গাইতে গিয়েছিলেন ইমন। তাঁর অনুষ্ঠানে বরাবর দর্শকদের ভিড় থাকেই। ইমন নিজেই দর্শকদের কাছে জানতে চান তাঁদের গানের অনুরোধ। দর্শকদের মধ্যে একজন বলে ওঠেন, তিনি ‘লায়লা’ গানটি শুনতে চান। এছাড়াও অনেকেই অনেকগুলি অনুরোধ করেন। হিন্দি গানের অনুরোধ শুনে ইমন অসন্তুষ্ট হয়ে বলেন, বাংলা গান শুনে নাচতে ইচ্ছা না করলে বাড়ি চলে যেতে। এরপরেই তিনি বলেন, বাংলা গান ভালো না লাগলে পতলি গলি সে নিকাল যাও। তাঁর মতে, বাংলা গানে যে রসদ আছে, তা কোনওমতে কম নয়। শুধুমাত্র ভাষাটি ভালোবাসার প্রয়োজন রয়েছে।

এরপর ইমন নিজেকে সামলে নিয়ে বলেন, তিনি তাঁর গানেই ওই দর্শককে নাচাবেন। তাঁরও ওই দর্শকের মতোই চারচোখ। এখন থেকে তাঁরা ভাইবোন। এই ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হতেই নেটিজেনরা দ্বিধাবিভক্ত। তাঁদের মধ্যে অনেকে ইমনকে সমর্থন করেছেন। অনেকে লিখেছেন, ইমন আদৌ হিন্দি জানেন না। অনেকে লিখেছেন, ইমন কি অন্য কোনো ভাষার গান শোনেন না! আবার অনেকের মতে, এইভাবে ইমন তাঁর ভক্তকে অপমান করেছেন।

পরিশেষে, একটি কথা অবশ্যই জানতে হবে, ভারতবাসী হিসাবে ভারতবর্ষের বৈচিত্র্যকে সম্মান জানানো প্রয়োজন। কারণ দিনের শেষে ভারতের বাইরে ভারতের নাগরিকদের একটিই পরিচয়, তাঁরা ভারতবাসী।

whatsapp logo