Hoop Life

মানি প্ল্যান্ট চুরি করলে বা দান করলে কি হতে পারে জানেন? জেনে নিন এই কাজ করার আগে

বাস্তু শাস্ত্র মতে বিভিন্ন গাছের বিভিন্ন এনার্জি আছে। কোনো গাছ পজিটিভ এনার্জি তৈরি করে, কোনো গাছ আর্থিক সম্পদ বাড়িয়ে তোলে আবার কোনো গাছ ঘরে রাখা মানে শারীরিক সম্পর্ক উন্নত হয়। তাই অনেকেই আজকাল ঘরে, অফিসে ছোট ছোট গাছ রোপণ করছেন কাচের বোতল করে বা প্লাস্টিকের টবে। আজকের প্রতিবেদন থেকে জানবো মানি প্ল্যান্ট (Money plant) চুরি করলে বা দান করলে কি হতে পারে। চলুন জানি বিস্তারিত।

মানি প্ল্যান্ট মানুষ কেন ঘরে রাখেন? এই গাছ আকৃতিতে খুবই ছোট। অনেকেই বাড়িতে রাখেন এই গাছ আর্থিক সম্পদ বৃদ্ধির কারণে। জানতে হবে, এই গাছ বাড়িতে রাখলে সমস্ত রকম ক্ষতিকারক রশ্মি শোষিত হয়। তাছাড়া খুব উচ্চ পর্যায়ের অক্সিজেন পাওয়া যায়। বাড়িতে মানি প্ল্যান্ট রাখলে স্বাস্থ্যের উন্নতি হয় এবং তার সঙ্গে ধন সম্পদও বৃদ্ধি পায়।

মানি প্ল্যান্ট দান করা যায় কি?

অর্থ আকর্ষণকারী উদ্ভিদ হিসাবে বিবেচিত এই উদ্ভিদ চুরি করা বা কাউকে উপহার হিসেবে দেওয়া কি ঠিক নাকি ভুল? জানবো বিস্তারে।

প্রথমত, চুরি করে কোনো মহৎ কাজ হয় না। চুরি একপ্রকার মহৎ কাজের বিপরীত। তাই কখনো কারোর বাড়ি থেকে এই গাছ চুরি করবেন না, এতে স্বভাব যেমন খারাপ হয়, তেমনই মা লক্ষ্মী রেগে যান। দ্বিতীয়ত, এই গাছ কি উপহার করতে পারি? এর উত্তর হল না। প্রয়োজনে নার্সারি থেকে মানি প্ল্যান্ট কিনুন, এবং নিজের উপার্জনের টাকায় কিনুন। চুরি করে বা উপহার হিসেবে দিলে এই গাছ থেকে তেমন কোনো ফল পাওয়া যায় না বলে জানিয়েছে বাস্তু শাস্ত্র। এবারে বলবো, ঠিক কি ভাবে এই গাছ বাড়িতে রাখবেন। বাস্তু অনুযায়ী এই গাছ দক্ষিণ পূর্ব কোন বা পূর্ব দিকে রাখুন। এবং, প্লাস্টিকের টবে নয়, হয় কাঁচের বোতল কিংবা মাটির টবে এই গাছ লাগাবেন। তবেই পাওয়া যাবে সুফল।

whatsapp logo