whatsapp channel

Maera Mishra: কাঁপুনি দিয়ে জ্বর, গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি ‘ভাগ্যলক্ষ্মী’ খ্যাত অভিনেত্রী

মাত্র কিছুদিন আগেও জানা গিয়েছিল, ডেঙ্গির থাবা ক্রমশ গোটা কলকাতা জুড়ে বিস্তারিত হচ্ছে। কিন্তু ধীরে ধীরে তা ভারতেও ছড়িয়ে পড়ছে। কলকাতায় বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। একাধিক টলিউড সেলিব্রিটি ডেঙ্গিতে আক্রান্ত…

Avatar

Nilanjana Pande

মাত্র কিছুদিন আগেও জানা গিয়েছিল, ডেঙ্গির থাবা ক্রমশ গোটা কলকাতা জুড়ে বিস্তারিত হচ্ছে। কিন্তু ধীরে ধীরে তা ভারতেও ছড়িয়ে পড়ছে। কলকাতায় বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। একাধিক টলিউড সেলিব্রিটি ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন যাঁদের মধ্যে রয়েছেন অভিনেতা আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। কিন্তু ক্রমশ গোটা ভারতবর্ষে চিন্তা বাড়াচ্ছে ডেঙ্গি। এর আগে প্রাক্তন বিশ্বসুন্দরী সুস্মিতা সেন (Susmita Sen)-এর ভাই রাজীব সেন (Rajeev Sen) ও তাঁর স্ত্রী চারু আসোপা (Charu Asopa)-র কন্যাসন্তান জিয়ানা (Ziana)-র ডেঙ্গিতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। তবে একরত্তি জিয়ানা ক্রমশ সুস্থ হয়ে উঠেছে। কিন্তু অপরদিকে ডেঙ্গিতে আক্রান্ত হলেন হিন্দি টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী মায়রা মিশ্র (Maera Mishra)।

নিজেই ইন্সটাগ্রাম স্টোরিতে ডেঙ্গিতে আক্রান্ত হওয়ার কথা শেয়ার করেছেন মায়রা। দীপাবলীর দুই দিন আগে থেকে হঠাৎই অসুস্থ বোধ করতে শুরু করেন মায়রা। শুটিংয়ের মাঝে হালকা জ্বর এসেছিল তাঁর। তবে প্রথমে ব্যাপারটি গুরুত্ব দেননি মায়রা। তিনি ভেবেছিলেন, হয়তো ভাইরাল ফিভার হয়েছে। এরপর দীপাবলী সেলিব্রেট করতে উত্তরপ্রদেশের বরেলিতে নিজের বাড়িতে গিয়েছিলেন মায়রা। সেখানে নির্বিঘ্নে পরিবারের সাথে দীপাবলী সেলিব্রেট করেন মায়রা।

26 শে অক্টোবর দীপাবলী কাটিয়ে বরেলি থেকে মুম্বইয়ে ফিরেছিলেন মায়রা। বিশ্রাম না নিয়ে সেদিন থেকেই শুটিং শুরু করেছিলেন তিনি। কিন্তু সেটেই প্রচন্ড জ্বর এসে যায় তাঁর। এমনকি শরীরে অস্বস্তি হতে থাকে। শুটিং ইউনিটের তরফে মায়রাকে দ্রুত বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয়। মায়রার ভাই তাঁর অসুস্থতার খবর শুনে সেদিনই তাঁকে ফোন করে ডেঙ্গি টেস্ট করানোর পরামর্শ দেন। ডেঙ্গি টেস্ট করালে মায়রার রিপোর্ট পজিটিভ আসে। অপরদিকে ঘটতে থাকে শারীরিক পরিস্থিতির দ্রুত অবনতি। ফলে হাসপাতালে ভর্তি হতে হয় মায়রাকে। বর্তমানে তাঁকে রাখা হয়েছে চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে। ধীরে ধীরে সুস্থ হচ্ছেন মায়রা। তবে যথেষ্ট দূর্বল তিনি। মায়রাকে লিকুইড ডায়েটে দেওয়া হচ্ছে। তাঁর ভাই ও বৌদি মায়রার পাশে রয়েছেন। তাঁরাই আপাতত মায়রার দেখাশোনা করছেন। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী কয়েকদিনের মধ্যেই মায়রাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে।

বর্তমানে জনপ্রিয় হিন্দি সিরিয়াল ‘ভাগ্যলক্ষ্মী’-তে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন মায়রা। তাঁর চরিত্রটির নাম মলিস্কা বেদী। মায়রার অভিনয়ও যথেষ্ট প্রশংসনীয়। প্রোডাকশনের তরফে মায়রাকে বলা হয়েছে, সম্পূর্ণ সুস্থ হয়ে কাজে যোগ দিতে।

পরিশেষে, ‘হুপহাপ’-এর তরফে প্রিয় পাঠক-পাঠিকাদের কাছে বিনীত আবেদন, হঠাৎ জ্বর এলে বা শারীরিক অস্বস্তি হলে অবহেলা করবেন না। দ্রুত রক্তপরীক্ষা করান ও চিকিৎসকের পরামর্শ নিন। বাড়ির মধ্যে এবং সংশ্লিষ্ট এলাকায় জল জমতে দেবেন না। কারণ জমা জলে ডেঙ্গির মশার লার্ভা জন্ম নেয়। শরীরকে হাইড্রেটেড রাখুন। পর্যাপ্ত পরিমাণ জল পান করুন। অযথা আতঙ্কিত হবেন না, সতর্ক থাকুন। সুস্থ থাকুন, সুস্থ রাখুন।

 

View this post on Instagram

 

A post shared by Maera Misshra (@maeramishra)

whatsapp logo