Hoop News

Bus Journey: ঝুলে ঝুলে আর অফিসে যেতে হবে না, বাস পরিষেবা নিয়ে বড়সড় ঘোষণা মমতার

কলকাতার যাত্রীরা বাসে করে যায় নিজের গন্তব্যস্থলে। লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন ট্রেন বাসে করে যাতায়াত করেন এবার এই কলকাতার বাস পরিষেবা নিয়েই একটা বড়সড় ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন, এবার কলকাতার রাস্তায় ঘন ঘন সরকারি বাস নামানো হয় অন্যদিকে বাংলার মুখ্যমন্ত্রীর এমন ঘোষণায় বেজায় খুশি হয়েছেন যাত্রীরা।

এবার কত পরিমান বাস নামবে কলকাতার রাস্তায় জানেন কি?

সম্প্রতি একটা বৈঠকের মাধ্যমে শহরের বিভিন্ন রাস্তায় বাস কমে যাচ্ছে এমন নিয়ে রাগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘদিন ধরেই সাধারণ মানুষ এমনটা অভিযোগ করছেন রাস্তায় নাকি বাস পাওয়া যাচ্ছে না, অফিস যাত্রীরা প্রতিদিন যাতায়াত করছেন। অভিযোগ দীর্ঘদিন ধরেই উঠে আসে সাধারণ মানুষ এই ভাবেই প্রতিদিন নিজের প্রাণকে হাতে নিয়ে যাতায়াত করেন, এই ভাবেই যেখানে সরকারি বাসের সংখ্যা অনেক কম তা নিয়ে রাগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রেগে গেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রাস্তায় বাসের টিকি দেখা যাচ্ছে না কিন্তু তেলের খরচ কেন বেড়ে যাচ্ছে? এই প্রশ্নও তুলেছেন তিনি। তার সঙ্গে মোটা অংকের বেতন দিয়ে পর্যাপ্ত পরিষেবা কেন পাওয়া যাচ্ছে না, এই প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদি দরকার পড়ে তাহলে তিন শিফট এর বদলে চার শিফট এ কাজ করানো হবে বলেও জানিয়েছেন। তবে ১,১৮০টি বাস আটকে রয়েছে বলে মমতাকে জানিয়েছে পরিবহণ দফতর।

বৈদ্যুতিক বাস চালানো হবে সুপ্রিম কোর্টের মামলা চলার জন্য সেই বাস আর পথের নামানো হয়নি, তবে মমতা বন্দ্যোপাধ্যায় আশা করছেন যে সুপ্রিমকোর্ট যদি রায় দেয় তাহলে রাজ্য সরকারের পক্ষে আগামী দিনের শহরে কয়েক হাজার বাস নামানো সম্ভব হবে।

Related Articles