Hoop TechHoop Trending

Electric Scooter: ১ লাখেরও কম দামে বাজারে এল সবথেকে সস্তার ইলেকট্রিক স্কুটার, কিনে নিলেই আজীবন লাভ

ভারতীয় গাড়ির বাজারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। পেট্রোল ও ডিজেলের অগ্নিমূল্য হওয়ার কারণে সকলেই এখন ই-ভেহিকেল-এর দিকে হাত বাড়াচ্ছেন। দু’চাকা থেকে চার’চাকা, সবেতেই ইলেকট্রিক গাড়ির চাহিদা তুঙ্গে। আর এই বাজারে বেশ ভালো নামডাক হয়েছে ওলা’র। দু’চাকা গাড়ি, বিশেষ করে স্কুটারের বাজারে এখন জনপ্রিয়তা পেয়েছে ওলা। আর এই চলতি বাজারে আরো একটি দুর্দান্ত ফিচার্সের গাড়ি লঞ্চ করল ওলা।

এই মুহূর্তে বাজারে ওলা-র সবথেকে সস্তার মডেল হল Ola S-1 এবং Ola S-1 Air। একই মডেলের দুটি ভ্যারিয়েন্ট লঞ্চ করল কোম্পানি। রয়েছে ভালো মাইলেজ থেকে শুরু করে দুর্দান্ত সব ফিচার্স, সঙ্গে দামও আকর্ষণীয়। আসুন একনজরে দেখে নিন এই গাড়ির বিস্তারিত।

■ ফিচার্স: ব্যাটারির দিক থেকে বিচার করলে স্কুটারটির এখন তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ- 2KWh, 3KWh এবং 4KWh। পাশাপাশি জনপ্রিয় বৈদ্যুতিক স্কুটার প্রস্তুতকারক সংস্থা এই মডেলগুলির ড্রাইভিং রেঞ্জ 85Km থেকে শুরু হয়ে 165Km পর্যন্ত। এছাড়াও ব্লুটুথ কানেকটিভিটি, জিপিএস সিস্টেম সহ একাধিক আধুনিক ফিচার্স এই মডেলে থাকছে বলে জানা গেছে।

■ রং: নতুন এই সস্তার ভ্যারিয়েন্টটি একাধিক ড্যাশিং রংয়ে উপলব্ধ। মোট ১১ টি কালার প্যালেট রয়েছে এই মডেলের। তার মধ্যে রয়েছে গেরুয়া, ম্যাট ব্ল্যাক, কোরাল গ্ল্যাম, মিলেনিয়াল পিঙ্ক, পোর্সেলেইন হোয়াইট, মিডনাইট ব্লু, জেট ব্ল্যাক, মার্শমেলো-সহ আরও বেশ কিছু কালার ভ্যারিয়েন্ট।

■ দাম: Ola S1 মডেলটির দাম ৯৯,৯৯৯ টাকা। অন্য দিকে Ola S1 Air-এর নতুন রেঞ্জগুলির দাম রাখা হয়েছে ৮৪,৯৯৯ টাকা থেকে ১,০৯,৯৯৯ টাকার মধ্যে।

■ কিভাবে কিনবেন: জানা গেছে নতুন Ola S1 ভ্যারিয়েন্টের বুকিং শুরু হয়ে যাবে ফেব্রুয়ারিতেই এবং ডেলিভারি শুরু হবে চলতি বছরের মার্চ মাস থেকেই। যদিও S1 Air-এর নতুন রেঞ্জের ডেলিভারি জুলাই মাসেই শুরু হবে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা