whatsapp channel

অসাধারণ কায়দায় রেস্টুরেন্টের মতো পাও ভাজি বানানোর রেসিপি শিখে নিন

শীতকালে নানান রকমের সবজি পাওয়া যায় তাই ব্রেকফাস্টে কিংবা বিকেলের জলখাবারে সহজেই বানিয়ে ফেলতে পারেন সুস্বাদু 'পাও ভাজি'। উপকরণ: সাদা তেল পেঁয়াজ কুচি করে কাটা টমেটো কুচি করে কাটা আদা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শীতকালে নানান রকমের সবজি পাওয়া যায় তাই ব্রেকফাস্টে কিংবা বিকেলের জলখাবারে সহজেই বানিয়ে ফেলতে পারেন সুস্বাদু ‘পাও ভাজি’।

Advertisements

উপকরণ:
সাদা তেল
পেঁয়াজ কুচি করে কাটা
টমেটো কুচি করে কাটা
আদা বাটা
রসুন বাটা
লঙ্কা কুচি করে কাটা
আলু
মটর ফুলকপি
ক্যাপসিকাম
গাজর
লঙ্কাগুঁড়ো
হলুদগুঁড়ো
পাও ভাজি মশলা
নুন মিষ্টি স্বাদ মত
পাও
কুচি করা ধনেপাতা
মাখন

Advertisements

প্রণালী: সবজিকে প্রথমে ভাল করে ধুয়ে সেদ্ধ করে নিতে হবে। সেদ্ধ সবজি গুলিকে সামান্য নুন দিয়ে ভালো করে চটকে নিতে হবে। এবার একটি ফ্রাইং প্যানে তেল গরম করতে দিতে হবে তারপরে একে একে পেঁয়াজ, টমেটো, আদা, রসুন দিয়ে ভালো করে কষতে হবে। কষানো হয়ে গেলে হলুদ গুঁড়ো, লঙ্কাগুঁড়ো পাও ভাজি মশলা দিয়ে ভালো করে মেশাতে হবে। এরপর কেটে রাখা ক্যাপসিকাম দিয়ে দিতে হবে। তারপর সিদ্ধ করে চটকে রাখা সমস্ত সবজি দিয়ে ভালো করে কষাতে হবে। কুচি করে ধনেপাতা দিয়ে দিতে হবে। কষানো হয়ে গেলে অন্য একটি তাওয়াতে পাও গুলো বাটার এর সাহায্যে এপিঠ ওপিঠ করে ভাল করে ভেজে নিতে হবে। এবার পাও গুলিকে মাঝখান থেকে কেটে সবজির পুর দিয়ে আবারো খানিকটা মাখনে ভেজে নিয়ে টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন ‘পাও ভাজি’। এছাড়া পুরের মধ্যে সামান্য জল দিয়ে সামান্য পাতলা করে নিয়ে পাও মাখনে ভেজে নিয়ে আলাদা করে পুর পরিবেশন করতে পারেন ‘পাও ভাজি’।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media