Hoop PlusTollywood

কৃষ্ণের বেশে এই ছোট্ট শিশুটিকে চিনতে পারছেন! বর্তমানে বাংলার বিখ্যাত নায়ক তিনি

কিছুদিন আগেই দেশ জুড়ে পালিত হয়েছে জন্মাষ্টমী। ইদানিং ঘরে ঘরে শিশুপুত্রদের কৃষ্ণ সাজানোর রেওয়াজ হয়েছে। তবে তা আগেও ছিল। তবে সেই যুগে সোশ্যাল মিডিয়ার রমরমা ছিল না। তবে কৃষ্ণ বা বালগোপাল সাজিয়ে ছবি তুলে রাখার রেওয়াজ ছিল। অধিকাংশ ক্ষেত্রেই সেই ছবিগুলি হত সাদা-কালো ছবি। সেগুলি আজও নস্টালজিক করে দেয়। এমনই একটি ছবি ইদানিং ব্রেক করেছে ইন্টারনেট। কারণ ছবির ছোট্ট শিশুটি জানত না একদিন সে-ই হবে ‘ইন্ডাস্ট্রি’।

জন্মাষ্টমীর দিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে প্রসেনজিৎ(Prasenjit Chatterjee)-র শৈশবের একটি ছবি। ছবিতে একরত্তি প্রসেনজিৎ-কে দেখা যাচ্ছে কৃষ্ণের বেশে। মাথায় ময়ুরপালক, পরনে ছোট্ট ধুতি, গলায় হার, হাতে বালা ও তাবিজ। তখনও তিনি খুবই ছোট। ফলে স্বাভাবিক ভাবেই একটু চমকে গিয়েছিলেন তিনি। হাতে মিষ্টি জাতীয় খাবার দিয়ে তাঁকে ভুলিয়ে ছবিটি তোলা হয়েছিল। এত বছর পর আজ সেই ছবি বাড়িয়েছে সোশ্যাল মিডিয়ার শোভা। প্রসেনজিৎ-এর মনে পড়েছে ফেলে আসা দিনগুলি। তবে সেদিনের বালগোপালের পরবর্তী জীবনে অনেক লড়াই। তবু সব লড়াই পেরিয়ে মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar) পরবর্তী বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিকে আবারও ঘুরে দাঁড় করানোর রসদ যুগিয়েছিলেন প্রসেনজিৎ।

ব্যক্তিগত জীবনেও যথেষ্ট চড়াই-উতরাই-এর সম্মুখীন হয়েছেন তিনি। তবু একমাত্র পুত্র তৃষাণজিৎ (Trishanjit Chatterjee)-র সাথে দিব্যি সময় কেটে যায় তাঁর। চলতি বছর রিলিজ করেছে প্রসেনজিৎ অভিনীত ‘আয় খুকু আয়’। এই ফিল্মে তাঁর মেয়ের চরিত্রে অভিনয় করেছেন দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। বাবা-মেয়ের কাহিনী নিয়ে তৈরি এই ফিল্ম বক্স অফিসে সফল হয়নি। একাধিক হিট ফিল্ম উপহার দেওয়া নায়ক প্রসেনজিৎ-কে তার জন্য শুনতে হয়েছে কটাক্ষ।

খুব শীঘ্রই রিলিজ করবে ‘কাছের মানুষ’। গত বছর মহালয়ার দিন দেব (Dev) ও প্রসেনজিৎ ‘কাছের মানুষ’-এর ফার্স্ট লুক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন। এই প্রথমবার স্ক্রিনস্পেস শেয়ার করতে চলেছেন দেব ও প্রসেনজিৎ।

whatsapp logo