whatsapp channel

Lifestyle: ছাতুর শরবতের এত গুন আগে জানতেন! আপনার কাজে লাগবেই

ছাতু খাওয়া সত্যিই ভীষণ ভালো খেলে শরীর ভালো থাকে আগেকার দিনের পুষ্টিবিদরা বেশ ভালো করে ছাতু খেতে তবে এখনো যারা অতিরিক্ত কায়িক পরিশ্রম করে তারা ছাতু খান। ১) যারা দীর্ঘদিন…

Avatar

ছাতু খাওয়া সত্যিই ভীষণ ভালো খেলে শরীর ভালো থাকে আগেকার দিনের পুষ্টিবিদরা বেশ ভালো করে ছাতু খেতে তবে এখনো যারা অতিরিক্ত কায়িক পরিশ্রম করে তারা ছাতু খান।

১) যারা দীর্ঘদিন ধরে কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভুগছেন, তারা নিয়মিত ছাতু খেতে পারেন, ছাতুর শরবত কিংবা ছাতু, কলা দিয়ে খেলে পেট পরিষ্কার হয়। পেট পরিষ্কার হলে অনেক রোগের হাত থেকেও আপনি রেহাই পাবেন। তাই আর দেরি না করে ব্রেকফাস্টে, ডিনারে আজই ছাতুর শরবত খাওয়া শুরু করুন।

২) যাদের গ্যাস অম্বল বা হজমের সমস্যা রয়েছে তারা নিয়মিত ছাতু খেতে পারেন। ছাতু গ্যাস অম্বলের সমস্যাকে একেবারে দূর করে দেয় নিমেষের মধ্যে তবে অবশ্যই সেক্ষেত্রে ছাতু শরবতের কোনরকম চিনি লেবু দেওয়া যাবে না যাদের গ্যাস অম্বল আছে তারাই দুটো জিনিস বাদ দিয়ে শুধু ছাতুর শরবত তার সঙ্গে সামান্য পরিমাণ নুন ব্যবহার করতে পারেন খেয়ে দেখতে পারেন গ্যাস অম্বল নিমেষে দূর হয়ে যাবে।।

৩) যারা রোগা হতে চান তারা নিয়মিত ছাতুর শরবত খেতে পারে। যেকোনো একটি খাবারের অর্থাৎ ব্রেকফাস্টে অথবা ডিনারে ছাতু খাওয়া শরীরের জন্য ভীষণ ভালো রোগা হতে সাহায্য করে।

৪) যারা মোটা হতে চাইছেন তারা অবশ্যই ছাতুর সঙ্গে কলা এবং নানান রকমের ড্রাই ফ্রূট অর্থাৎ কাজু কিসমিস ইত্যাদি মিশিয়ে খেতে পারেন তাহলে কিন্তু আপনার চেহারা অনেক বেশি বেড়ে যাবে।

৫) শরীর থেকে টক্সিনকে বার করতে সাহায্য করে ছাতু নিয়মিত যদি চিনি ছাড়া ছাতুর শরবত পান করতে পারেন পাতি লেবু এবং বিটনুন দিয়ে তাহলে দেখবেন আপনার ত্বক এবং চুল কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo