Hoop PlusTollywood

‘আমি হয়তো পেশাদার শঙ্খবাদক নই’, শাঁখ বাজিয়ে ট্রোলড হয়ে পালটা মুখ খুললেন ঋতুপ‍র্ণা

আরজিকর কাণ্ডে নির্যাতিতার ‘পূর্ণ বিচার’ চেয়ে শাঁখে ফুঁ দিয়ে কটাক্ষের শিকার হন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। আরজিকর হাসপাতালে কর্তব‍্যরত তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনার প্রতিবাদে সরব গোটা রাজ‍্য। প্রতিবাদের ঢেউ ছড়িয়ে পড়েছে দেশ ছাড়িয়ে বহির্বিশ্বেও। এমতাবস্থায় শাঁখ বাজানোর ভিডিও বানিয়ে অভিনব প্রতিবাদ করেছিলেন ঋতুপর্ণা। কিন্তু এই ভিডিওর জন‍্যই চরম ট্রোলড হতে হয় তাঁকে।

শাঁখে ফুঁ দিয়ে কয়েক সেকেন্ডের একটি ভিডিও বানিয়ে সোশ‍্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন ঋতুপর্ণা। কিন্তু ভিডিওটি দেখেই ওঠে সমালোচনা এবং ট্রোলের ঝড়। কেউ কেউ বলেন, জলশঙ্খে ফুঁ দিয়ে কীভাবে বাজালেন ঋতুপর্ণা? কেউ কেউ কটাক্ষ করেন, শাঁখ থেকে চুমুক দিয়ে জল খাচ্ছেন অভিনেত্রী। আবার অনেকে মন্তব‍্য করেন, ভিডিওতে শাঁখের আওয়াজ এডিট করে যোগ করেছেন তিনি। সব মিলিয়ে সোশ‍্যাল মিডিয়ায় কার্যত হাসির পাত্রী হয়ে উঠেছেন ঋতুপর্ণা। এবার ট্রোলারদের বিরুদ্ধে মুখ খুললেন অভিনেত্রী।

বর্তমানে দেশের বাইরে রয়েছেন ঋতুপর্ণা। তাই কোনো প্রতিবাদ মিছিলে অংশ নিতে পারেননি তিনি। এবার একটি বিবৃতিতে তিনি লিখলেন, ‘যে ঘটনা কলকাতা বা সারা বিশ্বে চাঞ্চল‍্য সৃষ্টি করেছে, এমন একটি মর্মান্তিক ঘটনাকে কেন্দ্র করে শাঁখ বাজানো কোনো নাটক হতে পারে না। এই অপরাধের নৃশংসতা মেরুদণ্ড দিয়ে ঠাণ্ডা স্রোত বইয়ে দেয়। আমার নিজের একটি মেয়ে রয়েছে। তাই যারা আমার জলে ভেজা চোখ, মেক আপ ছাড়া শাঁখ বাজানোকে নাটক বলছেন, তাদের জানা উচিত এটা আমার যুদ্ধ ঘোষণা সমাজের ওইসব অপরাধীদের বিরুদ্ধে যারা ভাবে তারা সহজেই পার পেয়ে যাবে এবং এই প্রতিবাদ স্তিমিত হয়ে যাবে। আমি নিশ্চিত এবার আর আমরা ছেড়ে দেব না। আমরা এবার যুদ্ধের পথে হাঁটব’।

ঋতুপর্ণা আরো লিখেছেন, ‘ভগবান শ্রীকৃষ্ণ যুদ্ধ শুরু এবং শেষের সময় শাঁখ বাজাতেন। আমি হয়তো পেশাদার শঙ্খবাদক না হতে পারি বা নিখুঁত ভাবে না বাজাতে পারি, যা আপনারা অনেকে হয়তো খুব সহজেই পারেন, তবে আমার উদ্দেশ‍্য ছিল কথায় নয়, বরং কাজের মাধ‍্যমে যুদ্ধ ঘোষণা করা এবং বুঝিয়ে দেওয়া বিচার না পাওয়া পর্যন্ত প্রতিবাদ চলবে’।

Related Articles