whatsapp channel

Sean Banerjee: সরস্বতী পুজোতেও কেন মন খারাপ শনের!

বাংলা সিনে-দুনিয়ায় যেসব নায়িকারা কালজয়ী হয়ে রয়ে গেছেন এখনো, তাদের মধ্যে সুপ্রিয়া দেবী (Supriya Devi) অন্যতম একটি নাম। প্রায় ৫০ বছর ধরে বাংলা ছবিতে অভিনয় করেছেন এই অভিনেত্রী। করেছেন বহু…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাংলা সিনে-দুনিয়ায় যেসব নায়িকারা কালজয়ী হয়ে রয়ে গেছেন এখনো, তাদের মধ্যে সুপ্রিয়া দেবী (Supriya Devi) অন্যতম একটি নাম। প্রায় ৫০ বছর ধরে বাংলা ছবিতে অভিনয় করেছেন এই অভিনেত্রী। করেছেন বহু সিনেমা। নামজাদা সব নায়কদের সঙ্গে রুপোলি পর্দায় জুটি বেঁধেছেন এই অভিনেত্রী। কিন্তু সশরীরে তিনি আর নেই। ২০১৮ সালের প্রজাতন্ত্র দিবসের দিনে অর্থাৎ ২৬ শে জানুয়ারি তাকে হারিয়েছিল স্টুডিওপাড়া। পাঁচ বছর হয়ে গেল এই অভিনেত্রী নেই। আর তাই দিদার মৃত্যুবার্ষিকীতে স্মৃতিমেদুর হয়ে উঠল নাতির মন।

Advertisements

বাংলা টেলি জগতে শন বন্দ্যোপাধ্যায় (Sean Banerjee) একটি বহুল পরিচিত মুখ। একাধিক ধারাবাহিকে অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন তিনি। আর তিনিই হলেন অভিনেত্রী সুপ্রিয়া দেবীর নাতি। দিদার দেখানো পথেই নিজের দক্ষতা ও ভালোবাসা খুঁজে নিয়েছেন অভিনেতা। তাই দিদা যে তার মনের ভীষণ কাকাকাছিই থাকেন, সেই বিষয়ে সন্দেহ নেই কারোই। কিন্তু সেই দিদা চলে গেছেন ৫ টা বছর হয়ে গেল। তাই বসন্ত পঞ্চমীর মতো আনন্দের দিনেও আবেদী শনের মন। দিদার মৃত্যুবার্ষিকীকে যেন আরো বেশি শৈশবের স্মৃতিতে ভাসছেন তিনি।

Advertisements

তাই ২৬ শে জানুয়ারি সামাজিক মাধ্যমে দিদার ছবি দিলেন অভিনেতা শন বন্দ্যোপাধ্যায়। ইনস্টাগ্রামে স্টোরিতে সুপ্রিয়া দেবীর দুটি ভিন্ন সময়ের ছবি দিয়েছেন অভিনেতা। একটি সাদাকালো ছবিতে কম বয়সে সুন্দরী অভিনেত্রীকে দেখা গেছে, অন্য ছবিটি মৃত্যুর কয়েকবছর আগের বলেই মনে হচ্ছে। আর এই দুটি ছবি দিয়ে অভিনেতা লিখেছেন, ‘যদিও তুমি চলে গিয়েছ অনেক দিন হল। তবুও আমরা একসঙ্গেই আছি। আমাদের মধ্যে তুমি এখনও জীবিত রয়েছ দিদা।’ পার্থিব শরীরে দিদা না থাকলেও যে তার মনে একইভাবে রয়ে গেছেন প্রিয় মানুষটি, তা শনের পোস্টে টের পাওয়া গেছে পরিষ্কারভাবেই।

Advertisements

Sean Banerjee: সরস্বতী পুজোতেও কেন মন খারাপ শনের!

Advertisements

প্রসঙ্গত, দিদার দেখানো পথেই অভিনয় নিয়েই নিজেকে ব্রতী করেছেন অভিনেতা। অভিনয়ের কেরিয়ার ছোট পর্দায় শুরু হয় শনের। ‘মন ফাগুন’ ধারাবাহিকে এই তরুণ অভিনেতার অভিনয় মন জয় করেছে দর্শকদের। তবে এবার তিনি বড় পর্দায় পা রাখতে চলেছেন। অভিনেত্রী দিতিপ্রিয়ার সঙ্গে আগামী ছবিতে তাকে দেখা যাবে বলে জানা গেছে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা