whatsapp channel

কি করে বেগুন ভাজাকে আরো মুচমুচে করবেন দেখে শিখে নিন তার রেসিপি

বেগুন ভাজা খেতে কে না ভালোবাসে, বিশেষ করে মঙ্গল, বৃহস্পতি, শনি যারা নিরামিষ আহার করেন তাদের দুপুর বেলা খাবার পাতে বেগুন ভাজা থাকবে না এমনটা হতেই পারে না। তবে অনেকেই…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বেগুন ভাজা খেতে কে না ভালোবাসে, বিশেষ করে মঙ্গল, বৃহস্পতি, শনি যারা নিরামিষ আহার করেন তাদের দুপুর বেলা খাবার পাতে বেগুন ভাজা থাকবে না এমনটা হতেই পারে না। তবে অনেকেই বেগুন ভাজা মুচমুচে করে ভাজতে পারে না। জেনে নিন কিভাবে বেগুন ভাজা অতি সহজে আপনি মুচমুচে বেগুন ভাজা পেতে পারেন।

Advertisements

উপকরণ:
দুটি বেগুন টুকরো টুকরো করে কেটে নিতে হবে
চালের গুঁড়ো দু’কাপ
বেসন এক কাপ
লঙ্কাগুঁড়ো আধ চা চামচ
হলুদ গুঁড়ো আধ চা-চামচ
আদা বাটা আধা চা চামচ
নুন স্বাদ মত
সরষের তেল এক কাপ

Advertisements

প্রণালী: প্রথমে কেটে রাখা বেগুন গুলোকে ভাল করে ধুয়ে নিয়ে নুন হলুদ মাখিয়ে দিতে হবে। একটি পাত্রের মধ্যে বেসন, চালের গুঁড়ো, হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, আদা বাটা, নুন ভাল করে মিশিয়ে নিতে হবে। তারপর তার মধ্যে জল দিয়ে বেশ আঠালো একটি মিশ্রণ তৈরী করে নিতে হবে। বেগুনের টুকরোগুলোকে এর মধ্যে দিয়ে ভালো করে মাখিয়ে নিয়ে অন্তত ১০ মিনিট রেখে দিতে হবে। ফ্রাইং প্যানে সরষের তেল গরম করে দিতে হবে। বেগুন ভাজা মুচমুচে করার জন্য গরম হওয়া সরষের তেল বেগুনের মিশ্রণের মধ্যে কয়েক চামচ দিয়ে ভালো করে ফেটিয়ে নিতে হবে। এরপর ডুবো তেলে ভেজে নিলেই একেবারে তৈরি গরম গরম ‘মুচমুচে বেগুন ভাজা’।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar