whatsapp channel

Lifestyle: সুগার নিয়ন্ত্রণে আনতে দুধে মিশিয়ে খান এই তিনটি জিনিস

হু হু করে কমবে সুগার দুধের সাথে মেশাতে পারেন এই তিনটি জিনিস। তাহলে দেখবেন আপনি কত সুস্থ আছেন বর্তমানে ক্যান্সার রোগীদের মতন সংখ্যায় প্রচুর পরিমাণে বেড়ে যাচ্ছে, সুগারের রোগীর সংখ্যা…

Avatar

হু হু করে কমবে সুগার দুধের সাথে মেশাতে পারেন এই তিনটি জিনিস। তাহলে দেখবেন আপনি কত সুস্থ আছেন বর্তমানে ক্যান্সার রোগীদের মতন সংখ্যায় প্রচুর পরিমাণে বেড়ে যাচ্ছে, সুগারের রোগীর সংখ্যা কিন্তু জানেন কি যদি প্রতিদিন রাতে শোওয়ার সময় এক গ্লাস গরম দুধে তিনটি জিনিস মিশিয়ে পান করতে পারেন। তাহলে আপনার সুগার অনেকখানি কমে যাবে তাই আর দেরি না করে চটজলদি আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ এই স্বাস্থ্যের টিপস।

১) রোজ রাতে শুতে যাওয়ার সময় এক গ্লাস উষ্ণ গরম দুধের মধ্যে যদি এক চামচ হলুদ বাটা মিশিয়ে সেটা খেতে খেতে পারেন, তাহলে কিন্তু সুগার অনেকটা নিয়ন্ত্রণে থাকে হলুদ শুধুমাত্র সুগার নিয়ন্ত্রণ করে, এমনটাই নয় কোন আমাদের খাদ্য হজম করতে সাহায্য করে রাত্রিবেলা ঘুমোনোর অন্তত দু ঘণ্টা আগে ডিনার করে শুতে যাওয়া ঠিক আগের মুহূর্তে এই দুধ পান করে শোন। কথায় বলে, এই দুটি হলো গোল্ডেন মিল্ক। এটি আপনার জন্য অনেক ভালো জিনিস আপনার শরীরের যোগ করবে যাতে করে আপনার শরীর অনেক সুস্থ থাকবে।

২) রোজ রাতে শুতে যাওয়ার সময় এক গ্লাস উষ্ণ গরম দুধের মধ্যে সামান্য এক চিমটে দারচিনি গুলিয়ে যদি এই দুধ পান করতে পারেন, তাহলেও সুগার অনেকটা নিয়ন্ত্রণে আসবে যদি বিশ্বাস না হয়। পরপর সাতদিন করেই দেখুন তবে এর সঙ্গে উপযুক্ত পরিমাণে প্রাণায়াম, হাঁটাচলা, এক্সারসাইজ করতে হবে।

৩) রোজ রাতে শুতে যাওয়ার সময় এক গ্লাস উষ্ণ গরম দুধের মধ্যে সামান্য এক চিমটে গোলমরিচ মিশিয়ে যদি এই দুধ পান করতে পারেন, তাহলেও সুগার অনেকটা নিয়ন্ত্রণে আসবে। যদি বিশ্বাস না হয় পরপর সাতদিন করেই দেখুন। সাথে মিষ্টি খাওয়া বন্ধ করুন।

whatsapp logo