whatsapp channel

অতি সুস্বাদু নিরামিষ অমলেট বানানোর রেসিপি শিখে নিন

আপনি কি ভাবছেন অমলেট শুধু ডিম দিয়ে রান্না হয়? একদমই না বাড়িতেই বানিয়ে ফেলুন অতি সুস্বাদু 'নিরামিষ অমলেট'। ডিমের অমলেট খেতে আমরা মোটামুটি সকলেই পছন্দ করি। কিন্তু যারা নিরামিষ আহার…

Avatar

HoopHaap Digital Media

আপনি কি ভাবছেন অমলেট শুধু ডিম দিয়ে রান্না হয়? একদমই না বাড়িতেই বানিয়ে ফেলুন অতি সুস্বাদু ‘নিরামিষ অমলেট’। ডিমের অমলেট খেতে আমরা মোটামুটি সকলেই পছন্দ করি। কিন্তু যারা নিরামিষ আহার করেন কিংবা সপ্তাহের দুটো দিন বৃহস্পতিবার ও শনিবার নিরামিষ আহার করেন তাদের পক্ষে প্রতিদিন নিত্যনতুন নিরামিষ খাবার তৈরি করা অসুবিধাজনক হয়ে যায়। আর সব সময় একঘেয়ে খাবার খেতে ভালো লাগে না। তাই চটজলদি কয়েকটা সামান্য উপকরণ দিয়েই বাড়িতে বানিয়ে ফেলুন ‘নিরামিষ অমলেট’।

উপকরণ:
দুটো আলু
টমেটো কুচি একটা
আদা কুচি এক টেবিল চামচ
ধনেপাতা কুচি এক কাপ
লঙ্কা কুচি ৪ টে
ক্যাপসিকাম কুচি অর্ধেকটা
বাঁধাকপি কুচি ২টেবিল চামচ
সাদা তেল ৩ টেবিল চামচ
ঘি এক চামচ
গোলমরিচ গুঁড়ো স্বাদমতো
নুন স্বাদ মতো

প্রণালী: প্রথমে দুটো আলু ভালো করে সেদ্ধ করে নিতে হবে। এরপর চটকে নিতে হবে। স্বাদমতো নুন, গোলমরিচ দিতে হবে। আদা কুচি, টমেটো কুচি এবং কেটে রাখা সমস্ত সবজি দিয়ে দিতে হবে। এরপর ফ্রাইংপ্যানে সাদা তেল এবং সামান্য ঘি গরম করে এই মিশ্রণটি দিয়ে বেশ গোল গোল করে খুন্তির সাহায্যে করে দিতে হবে। এরপর ৫ মিনিটের জন্য ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে উল্টে দিয়ে আবারো ৫ মিনিটের জন্য ঢাকা দিয়ে রাখুন। এরপর ঢাকা খুলে গরম গরম পরিবেশন করুন ‘নিরামিষ অমলেট’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media