whatsapp channel

অতি সুস্বাদু ‘নিরামিষ মেথি পনির’ বানানোর সেরা রেসিপি

শনিবার অনেকেই নিরামিষ আহার করেন। শীতকাল মানেই বাজারে প্রচুর পরিমাণে মেথি শাক পাওয়া যায়। মেথি শাক শরীরের জন্য খাওয়া ভীষণ দরকার। সব সময় মেথি শাক ভাজা না খেয়ে মেথি পনির…

Avatar

HoopHaap Digital Media

শনিবার অনেকেই নিরামিষ আহার করেন। শীতকাল মানেই বাজারে প্রচুর পরিমাণে মেথি শাক পাওয়া যায়। মেথি শাক শরীরের জন্য খাওয়া ভীষণ দরকার। সব সময় মেথি শাক ভাজা না খেয়ে মেথি পনির খেয়ে দেখতে পারেন। এই রেসিপিটি একেবারে নিরামিষ রেসিপি। তাই শনিবার বা বৃহস্পতিবার যারা নিরামিষ আহার করেন তারা চটজলদি বাড়িতে তৈরি করে ফেলতে পারেন ‘নিরামিষ মেথি পনির’।

উপকরণ (৫ জনের মত)-»
২৫০ কিউব করা পনির
১ আঁটি মেথি শাক
১ কাপ ধনেপাতা
১ টেবিল চামচ আদা বাটা
১ টেবিলচামচ কাঁচা লঙ্কাবাটা
১ টেবিল চামচ টমেটো বাটা
আধ চাচামচ গোলমরিচ গুঁড়ো
১ চামচ ধনে গুঁড়ো
২ টেবিল চামচ মাখন
১ টেবিল চামচ গরমমশলা গুঁড়ো
নুন চিনি স্বাদমতো

প্রণালী: প্রথমে গরম জলের মধ্যে মেথি শাক গুলোকে একটু ভাপিয়ে নিতে হবে। তারপর মিক্সির মধ্যে মেথিশাক, ধনেপাতা, আদা, টমেটো, কাঁচালঙ্কা ভালো করে পেস্ট করে নিতে হবে। এবার একটি কড়াইতে মাখন গরম করে তার মধ্যে এই পেস্ট দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে। নুন, চিনি স্বাদমতো দিয়ে দিতে হবে। গোলমরিচ গুঁড়ো এবং গরম মশলার গুঁড়ো দিয়ে ভালো করে কষিয়ে নিয়ে পনিরের কিউবগুলো দিয়ে দিতে হবে। সামান্য উষ্ণ গরম জল দিয়ে কিছুক্ষণ ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে উপরে ধনেপাতা কুচি দিয়ে গরম গরম পরিবেশন করুন ‘নিরামিষ মেথি পনির’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media