সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়! পরীক্ষার প্রশ্নপত্রে উঠে এলো চাঞ্চল্যকর তথ্য

Avatar

HoopHaap Digital Media

মাল্টিপল চয়েস দিয়েই বিভিন্ন পরীক্ষা হয়। একটি প্রশ্ন যার নিচে থাকে চারটি উত্তর, এগুলোর মধ্যে একটা ঠিক আর বাকি তিনটে ভুল। ওই ঠিক উত্তর বেছে টিক দিলেই কেল্লা ফতে। সেরকমই একটি প্রশ্নপত্রে প্রশ্ন ছিল, ‘সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়?” জানা আছে উত্তর? চলুন দেখি অপশন কি কি ছিল।

চারটি অপশন ছিল, যার মধ্যে প্রথম অপশন ছিল ভারতীয় সিরিয়ালে, দ্বিতীয় গুলিস্তানে, রাজশাহীতে, এবং কোনোটিই নয়। প্রথম অপশন দেখে অনেকেই অবাক, এমনটা হয় বুঝি! আবার অনেকের উত্তর, হ্যাঁ, এমনটাই হয়। ভারতীয় ধারাবাহিকে যেভাবে বিনা মেঘে বজ্রপাত হয় তা যেকোনো দেশের ধারাবাহিক বা সিনেমাকে হার মানাবে। যাইহোক, নেটমাধ্যমের সমীক্ষায় শীর্ষ স্থান পায় প্রথম উত্তরটি।

এদিকে গত পরশু বজ্রপাত সহ বৃষ্টিতে মারা যায় ২৭ জন। রাজ্যে ৬ জেলায় মৃত্যু হয় ২৭ জনের। প্রত্যেকেই বজ্রপাতে মারা যান। এছাড়াও হুগলিতে শুধু মৃত্যু হয়েছে ১১ জনের।আবহাওয়া সূত্রের খবর, এমন ভারী বজ্রপাত সহ বৃষ্টির সম্ভবনা থাকবে আগামী ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত।

কিন্তু, ধারাবাহিকে এরকম কোনো নির্দিষ্ট সময় নেই। হিন্দি হোক বা বাংলা যখন তখন ধারাবাহিকে বজ্রপাত হয়। কখনো সতীনে সতীনে চড়, কখনো এক নারীর জন্য দুই পুরুষে চরম বাকবিতণ্ডা বা হাড়গোড় ভেঙে গুড়িয়ে দেওয়া, অথবা শাশুড়ি বৌমা অশান্তি। এরকম নানান গল্পের ভাঁজে থাকে বজ্রপাত। এই বজ্রপাতে ভস্ম হয়ে যায় নায়ক বা নায়িকা। অবশ্য পরে আবার এরা জীবিত হয়ে ফিরে আসে। সম্প্রতি এক সর্বভারতীয় গণমাধ্যমে ‘করুণাময়ী রাণী রাসমণি’ ধারাবাহিকের পরিচালক বলেন, “ভারতীয় ধারাবাহিকে যে বজ্রপাত হয়, সেটা আমরা সকলেই দেখি। এমন নয় যে আমরা দেখি না। কিন্তু ভেবে দেখতে হবে, ভারতীয় টেলিভিশনে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তবে ভারতীয় সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না।’’ এর পাশাপাশি তিনি এও বলেছেন যে বাংলার থেকে হিন্দি ধারাবাহিকে বেশি বজ্রপাত হয়।

Avatar

Leave a Comment