whatsapp channel

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য বানিয়ে ফেলুন পালং শাকের কোপ্তাকারি, জেনে নিন সহজ রেসিপি

পালং শাক শরীরের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। গোটা শীতকাল বরাবর পালং শাক খেতে পারেন, পালং দিয়ে বানিয়ে ফেলতে পারে অসাধারণ পালং শাকের কোপ্তাকারি। এর জন্য আপনাকে নিতে হবে, বেশ…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

পালং শাক শরীরের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। গোটা শীতকাল বরাবর পালং শাক খেতে পারেন, পালং দিয়ে বানিয়ে ফেলতে পারে অসাধারণ পালং শাকের কোপ্তাকারি। এর জন্য আপনাকে নিতে হবে, বেশ কয়েকটি পালং শাক আর তার সঙ্গে আপনি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ পালং শাকের কোপ্তাকারি।

Advertisements

উপকরণ
পালং শাক দু আঁটি
বেসন প্রয়োজনমতো
ভাজা বাদাম এক টেবিল চামচ
নুন, মিষ্টি স্বাদমতো
হলুদ গুঁড়ো এক টেবিল চামচ
আদা বাটা দু টেবিল চামচ
টমেটো বাটা তিন টেবিল চামচ
সরষের তেল পরিমাণ মতো
জিরেগুঁড়ো এক টেবিল চামচ
ধনে গুঁড়ো এক টেবিল চামচ
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
গোটা জিরে
শুকনো লঙ্কা
তেজপাতা
ধনেপাতা কুচি এক মুঠো

Advertisements

প্রণালী – পালংশাক মিক্সিতে ভালো করে বেটে নিতে হবে। এরপর তার সঙ্গে প্রয়োজন মতন বেসন, ভাজা বাদাম এরপর গোল গোল বল করে আপনাকে ভালো করে ডুবো তেলে ভালো করে ভেজে তুলে রাখতে হবে।

Advertisements

Advertisements

কড়াইতে সামান্য তেল গরম করে শুকনো লঙ্কা, গোটা জিরে, তেজপাতা দিয়ে এরপর একে একে আদা বাটা, টমেটো বাটা দিয়ে ভালো করে কষিয়ে গুঁড়ো মশলা দিয়ে দিতে হবে। পরিমাণ মতন গরম জল মিশিয়ে পালং শাকের কোপ্তাগুলি দিয়ে দিতে হবে। ভালো করে মাখো মাখো হয়ে গেলে উপরে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন পালং শাকের কোপ্তা কারি।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক