Hoop Food

Winter Special Recipe: শীতকালে চটজলদি বানিয়ে ফেলুন গাজরের দুটি রেসিপি, মাছ-মাংস ফেলে খাবেন

শীতকালে প্রচুর পরিমাণে গাজর পাওয়া যায়, গাজর দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ দুটো রেসিপি বাড়িতে থাকে, যদি কোন অতিথি আসে কিংবা বাড়ির মানুষগুলোর জন্য একটু অন্যরকম বানাতে চাইলে চটপট বানিয়ে ফেলুন দুটি অসাধারণ রেসিপি। গাজর দিয়ে চটজলদি বানিয়ে ফেলুন অসাধারণ দুটি রেসিপি।

উপকরণ
দুটি বড় আকারের গাজর টুকরো করে কাটা
মটরশুটি এক কাপ
নুন, মিষ্টি স্বাদমতো
পেঁয়াজ কুচি একটি টমেটো টুকরো একটি
আদাবাটা এক টেবিল চামচ
রসুন বাটা এক টেবিল চামচ
লঙ্কা কুচি করে কাটা এক টেবিল চামচ
সাদা তেল পরিমান মত
ধনেপাতা কুচি পরিমাণ মত
হলুদ গুঁড়ো এক টেবিল চামচ
লঙ্কাগুঁড়ো স্বাদমতো

প্রণালী– কড়াইতে তেল গরম করে তাতে একে একে আদা বাটা, পেঁয়াজ কুচি, রসুন বাটা, দিয়ে হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো দিয়ে ভালো করে নাড়াচাড়া করে গরম মশলার গুঁড়ো দিয়ে টুকরো করে কেটে রাখা গাজর এবং মটরশুঁটি দিয়ে দিতে হবে। তারপরে বেশ খানিকটা ভাজা ভাজা হয়ে গেলে তারপর পেঁয়াজ কুচি দিয়ে ভালো করে নাড়াচাড়া করে উপরে চাট মাসালা দিয়ে ধনেপাতা কুচি দিয়ে গরম গরম পরিবেশন করুন গাজরের তরকারি।

সঙ্গে রান্না করে ফেলতে পারেন, ফ্রিজে যদি অনেকটা পরিমাণে গাজর থাকে তাহলে চটপট বানিয়ে ফেলুন গাজরের পরোটা।

উপকরণ – একটি গাজর গ্রেট করে নিতে হবে সাথে নিতে হবে এক টেবিল চামচ রসুন কুচি, এক টেবিল চামচ আদা কুচি আর উপযুক্ত পরিমাণে ধনেপাতা, লঙ্কা কুচি, চার পাতা দিয়ে নিতে হবে আলু সেদ্ধ দুটি আলু সেদ্ধ করলেই হবে। খুব ভালো করে প্রত্যেকটি উপকরণকে মেখে নিতে হবে, তারপরে পরোটার মতন করে ময়দা মেখে লেচি কেটে ভেতরে পুর দিয়ে বেলে নিয়ে একেবারে তেলে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে গাজরের পরোটা।

Related Articles