whatsapp channel
Hoop Sports

Cricket: চিন্তা বাড়লো টিম ইন্ডিয়ার, দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বাদ পড়লেন এই দুর্দান্ত ফাস্ট বোলার

গত রবিবার শেষ হয়েছে একদিনের ক্রিকেট বিশ্বকাপের আসর। বিশ্বকাপের সেমিফাইনাল অবধি অজয় থেকে ফাইনালে গিয়ে মুখ থুবড়ে পড়তে হয়েছে ভারতীয় দলকে। সেমিফাইনালে কঠিন নিউজিল্যান্ডকে হারালেও, ফাইনালে অজি দের কাছে হার মানতে হয় রোহিত আর্মিকে। রোহিত, কোহলি, রাহুল লড়াই করলেও সেদিন বোলারদের চমক দেখা যায়নি নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এক লক্ষের বেশি দর্শককে সেই ম্যাচে চুপ করিয়েছে অস্ট্রেলিয়ান ব্যাটিং। কিন্তু গত বিশ্বকাপে শুধুমাত্র বোলিংয়ের জোরেই ম্যাচ জিতে এসেছে টিম ইন্ডিয়া। রীতিমতো কোনো দলই ভারতের বোলারদের তৈরি চক্রব্যূহ ভেদ করতে পারেনি।

আর এবার ভারতের সেই বোলিং বিভাগেই এল চিন্তার খবর। কারণ বিশ্বকাপের পর বন্ধ হয়নি ক্রিকেটের ম্যাচ। সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই ঘরের মাটিতে টি-টোয়েন্টি খেলছে ভারত। প্রথম ম্যাচে দাপটের সঙ্গে জয়ও পেয়েছে ভারত। কিন্তু এই ভারতীয় দল সম্পূর্ণভাবে আলাদা। সূর্যকুমার যাদবের অধিনায়কত্বে ভারতের এক অন্য দল খেলছে বাইশ গজে। একদিকে যেমন বিশ্রামে রোহিত, কোহলি, রাহুলরা, অন্যদিকে বোলিং বিভাগেও বিশ্রাম দেওয়া হয়েছে শামি, বুমরাহরা। তাই এখন দলে নতুন বোলার।

এদিকে অস্ট্রেলিয়ার পর আবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে উড়ে যাবে ভারতীয় দল। সেই দল খেলবে হার্দিকের নেতৃত্বে। সেই দলের বোলিং বিভাগ তৈরি করতে গিয়ে এখন চাপে সিলেক্টররা। দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের সিরিজে জুনিয়র বোলারদের সুযোগ দেওয়ার পরিকল্পনা ছিল তাদের। সেই পরিকল্পনায় ছিলেন দ্রুত গতির বোলার উমরান মালিকও। কিন্তু চোট তাঁর সুযোগ কেড়ে নিল। দক্ষিণ আফ্রিকা সিরিজে হয়তো খেলতে পারবেন না এই পেসার।

সূত্রের খবর, এই ভারতীয় বোলার পায়ে চোট পেয়েছেন। বিজয় হজারে ট্রফি খেলতে গিয়েই এই চোট পেয়েছেন, যা অনেকটাই গুরুতর। তাই দক্ষিণ আফ্রিকা সিরিজে তাঁর আর খেলার সম্ভাবনা নেই। কারণ উমরানের মাঠে ফিরতে মাস দুয়েক সময় লাগতে পারে বলে জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা। যদিও এই সিরিজে খেলাটা তার কাছে একটা দারুন সুযোগ হতে পারতো। কারণ ইন্ডিয়ান টিমে তার পারফরম্যান্স দুর্দান্ত। এখনো অবধি ১০টি এক দিনের ম্যাচ এবং ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন উমরান, যেখানে গতিতে বল করে নজর কেড়েছিলেন তিনি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা