Hoop PlusHoop TrendingTollywood

‘বাঙালি হিসেবে মাথা উঁচু করে দাঁড়ানোর ক্ষমতা হারিয়ে ফেলেছি’, আরজিকর নিয়ে অবশেষে সরব মিঠুন চক্রবর্তী

জনগণ তাঁর মুখ খোলার পর অপেক্ষায় ছিলেন গাগে থেকেই। আরজিকর কাণ্ডের (RG Kar Medical College Hospital) প্রতিবাদে রাস্তায় নেমে এসেছেন লক্ষ লক্ষ মানুষ। তাঁদের সঙ্গে পাল্লা দিয়ে সুর চড়াচ্ছেন তারকারা। দেরিতে হলেও পথে নেমেছেন টলিউডের তারকারা। অবশেষে এবার মুখ খুললেন অভিনেতা মিঠুন চক্রবর্তীও (Mithun Chakraborty)। আরজিকর কাণ্ডে অবশেষে মৌনতা ভঙ্গ করেছেন তিনি।

সোশ‍্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন মিঠুন। আরজিকর এর ঘটনা নিয়ে প্রতিবাদ করতে গিয়ে রাজ‍্য সরকারের বিরুদ্ধে মুখ খোলেন তিনি। মিঠুনকে বলতে শোনা যায়, ‘আমি অনেকদিন ধরে অনেক জায়গায় বলে এসেছি যে আগামী দিনে পশ্চিমবঙ্গের অবস্থা ভয়াবহ হয়ে উঠবে। বাঙালি হিসেবে মাথা উঁচু করে দাঁড়ানোর ক্ষমতা হারিয়ে ফেলেছি।’ নির্যাতিতার পরিবাররের প্রতি সহানুভূতি জানিয়ে দোষীদের যত দ্রুত সম্ভব চিহ্নিত করে গ্রেফতার করার দাবি জানিয়েছেন মিঠুন।

আরজিকর কাণ্ড নিয়ে উত্তাল অবস্থা তৈরি হয়েছে গোটা রাজ‍্যে। আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনায় দিকে দিকে প্রতিবাদের ঝড় উঠেছে। দেশের বিভিন্ন প্রান্তেও প্রতিবাদে সোচ্চার হয়েছেন চিকিৎসক সহ সাধারণ মানুষেরা। আঁচ ছড়িয়ে পড়েছে বিদেশেও। নির্যাতিতার প্রতি সুবিচার এবং দোষীদের শাস্তির দাবিতে মধ‍্যরাতে পথ দখলের কর্মসূচীতে নামেন মহিলারা।

এরপর থেকেই প্রতিবাদের মাত্রা আরো বাড়ে। পথ দখলের রাতেই আরজিকরে ভাঙচুরের ঘটনা চাঞ্চল‍্য ছড়ায় রাজ‍্যে। বিচারের দাবিতে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে সুর মেলান সিনিয়র চিকিৎসক থেকে শিল্পীরাও। এই মামলায় এখনো পর্যন্ত গ্রেফতার হয়েছেন একজন সিভিক ভলান্টিয়ার। গোটা বিষয়টা নিয়ে তদন্ত চালাচ্ছে সিবিআই।

Related Articles