Hoop Life

Hair Care Tips: তেজপাতার ছোঁয়ায় চুল হবে সুন্দর এবং ঝলমলে, সহজ ৩টি বিউটি টিপস

চুলের জন্য তেজপাতা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান। তেজপাতাকে জলের মধ্যে ফুটিয়ে সেই জল যদি আপনি নিয়মিত চুলের মধ্যে লাগাতে পারেন, তাহলে আপনার চুল হবে ভীষণ সিল্কি এবং চুল পড়ার হাত থেকেও সহজে রক্ষা পাবেন। তা আর দেরি না করে, আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে তেজপাতা দিয়ে আপনি আপনার চুলের যত্ন করবেন।

তেজপাতাকে খুব ভালো করে চায়ে লিকারের সঙ্গে ফোটাতে হবে, তারপরে সেই জল আপনি স্টোর করে রাখতে পারেন। মাঝেমধ্যেই চুলের গোড়ায় গোড়ায় দিয়ে দিতে পারেন, আর দেখবেন চুল কি সুন্দর হয়ে গেছে। অনেকেই জানিনা তেজপাতার এই মিশ্রণটি আপনি যদি সপ্তাহে অন্তত তিন থেকে চার দিন ব্যবহার করেন, তাহলেই চুল পড়ার সমস্যা থেকে অনেকটা রেহাই পাবেন।

তেজপাতাকে খুব ভালো করে পেস্ট করে নিয়ে তার সঙ্গে মধু ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণ দিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে বেশ খানিকক্ষণের জন্য রেখে দিতে পারেন, তারপরে হালকা হাতে ম্যাসাজ করে যে কোন শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে নিন।

তেজপাতার পেস্টের সঙ্গে টক দই কে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে, মিশ্রনটির সঙ্গে আরও একটি জিনিস মেশালে চুল কিন্তু ভীষণ সুন্দর হবে। তা হলো অ্যালোভেরা জেল, প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে চুলের গোড়ায় মাসাজ করুন, তারপরে শ্যাম্পু করে নিন দেখবেন চুল একদম পরিষ্কার সুন্দর হয়ে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles