whatsapp channel

ফুলকপি দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ দুটি নিরামিষ জলখাবার

সামনে শীতকাল আসছে আর শীতকাল মানেই বাজারে কপিতে ছড়াছড়ি। কপি দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ দুটি রেসিপি ফুলকপি অসাধারণ একটি সবজি ফুলকপি খেতে খেতে যদি একঘেয়ে লাগে তাহলে অবশ্যই বানিয়ে…

Avatar

HoopHaap Digital Media

সামনে শীতকাল আসছে আর শীতকাল মানেই বাজারে কপিতে ছড়াছড়ি। কপি দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ দুটি রেসিপি ফুলকপি অসাধারণ একটি সবজি ফুলকপি খেতে খেতে যদি একঘেয়ে লাগে তাহলে অবশ্যই বানিয়ে ফেলুন ফুলকপি দিয়ে এই দুটি অসাধারণ রেসিপি দেখে নিন রেসিপি গুলি কি কি।

১) ফুলকপি পরোটা
উপকরণ –
সেদ্ধ করা ফুলকপি ১ কাপ
ময়দা ১ কাপ
দুটি বড় আলু সেদ্ধ করা
সাদা তেল পরিমাণমতো
টক দই ৪ টেবিল চামচ

প্রণালী –
একটি পাত্রের মধ্যে সমস্ত উপকরণকে নিয়ে ভালো করে মেখে নিতে হবে। এরপর তার মধ্যে সামান্য স্বাদমতো নুন দিতে হবে প্রয়োজনে সামান্য ভাজা মশলা দিয়ে ভালো করে পড়ো তাড়াতাড়ি বড় বড় গলা করে মেখে নিতে হবে। এরপর গোল অথবা পরোটার আকারে বেলে নিয়ে ফ্রাইং প্যানে সামান্য সাদা তেল ব্রাশ করে এপিঠ ওপিঠ করে অন্তত পাঁচ মিনিট করে কম আঁচে ভেজে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে ফুলকপির পরোটা।

ফুলকপি দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ দুটি নিরামিষ জলখাবার

২) ফুলকপির প্যানকেক
উপকরণ
ফুলকপি সেদ্ধ করা
ওটস গুঁড়ো ১ কাপ
টক দই ১ কাপ
নুন মিষ্টি স্বাদ মত
টমেটো কুচি পরিমাণমতো
ক্যাপসিকাম কুচি পরিমাণমতো
গাজর কুচি পরিমাণমতো
লঙ্কা কুচি পরিমাণমতো
ধনেপাতা কুচি স্বাদমতো

প্রণালী – একটি পাত্রের মধ্যে সমস্ত উপকরণকে ভাল করে মেখে নিতে হবে। এরপর এর মধ্যে পরিমাণমতো গরম জল দিয়ে একটি পাতলা লেই বানিয়ে নিতে হবে। তবে এই মিশ্রণটি যেন খুব বেশি না পাতলা হয়ে যায় সেদিকে খেয়াল রাখতে হবে। আপনি হাতায় করে যেন ঢালতে পারেন এই রকম ভাবে মিশ্রন তৈরী করতে হবে। তারপরে ফ্রাইং প্যানে সামান্য সাদা তেল ব্রাশ করে নিয়ে এক হাতা করে ঢেলে মিশ্রনটিকে ভালো করে ছড়িয়ে দিন এরপর এপিঠ ওপিঠ করে সামান্য ভেজে নিন এই একেবারে তৈরি হয়ে যাবে ফুলকপির প্যানকেক।

ফুলকপি দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ দুটি নিরামিষ জলখাবার

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media