whatsapp channel

ভাতের সঙ্গে খাওয়ার জন্য নারকেল পোস্ত ডিম ভাপা বানানোর রেসিপি শিখে নিন

ডিম অতি পুষ্টিকর একটি খাবার। ডিম খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। বাড়ন্ত বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ প্রত্যেকেই ডিম খেতে পারেন। প্রতিদিন একটা করে ডিম খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী ডিমের…

Avatar

HoopHaap Digital Media

ডিম অতি পুষ্টিকর একটি খাবার। ডিম খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। বাড়ন্ত বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ প্রত্যেকেই ডিম খেতে পারেন। প্রতিদিন একটা করে ডিম খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী ডিমের মধ্যে থাকা প্রোটিন এবং ফ্যাট স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে। বাড়িতে অতিথি আসুক কিংবা নিজেদের মুখের স্বাদ বদলাতে অবশ্যই রান্না করতে পারেন। তবে এই ডিমের রান্নাটি আপনার জন্য অত্যন্ত উপকারী। কারণ এর মধ্যে ব্যবহার করা হয়েছে নারকেল এবং পোস্ত, নারকেল খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। বিশেষ করে যাদের ত্বক এবং চুলের সমস্যা আছে তারা অবশ্যই নারকেল খান এছাড়া রয়েছে পোস্তর এখন বাজারে অনেক দাম, তাও একদিন স্বাদ করে আপনি খেতে পারেন।

উপকরণ –
ডিম ৫ টি
পোস্ত বাটা ৪ টেবিল-চামচ
নারকেল কোরানো ১ কাপ
সরষে বাটা ৩ টেবিল চামচ
লঙ্কা বাটা স্বাদমতো
সরষের তেল ১কাপ
নুন, মিষ্টি স্বাদ মত
ধনেপাতা কুচানো এক কাপ

প্রণালী –
ডিমগুলো প্রথমে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে সমস্ত উপকরণ ভালো করে মেখে নিতে হবে। এরপর এটি পাত্রের মধ্যে জল দিয়ে বসিয়ে দিতে হবে। ওপরে একটা ঢাকা দিয়ে রাখতে হবে ১৫ মিনিট পরে ঢাকা খুলে আবারও একটুখানি নাড়িয়ে চাড়িয়ে উপরে ধনেপাতা কুচি এবং আরেকটু কোরানো নারকেল ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন নারকেল পোস্ত ডিম ভাপা।

ভাতের সঙ্গে খাওয়ার জন্য নারকেল পোস্ত ডিম ভাপা বানানোর রেসিপি শিখে নিন

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media