Hoop Fitness

Lifestyle: প্রতিদিন দুটি খেজুরে মেয়েদের জীবনে আসবে পরিবর্তন

ভাবছেন খেজুর কেন? অন্য কোন ফল দিলেও তো হয়। অবশ্যই হয়। ফল হল এমন একটি খাবার যার মধ্যে রয়েছে প্রচুর প্রাকৃতিক পুষ্টিগুণ। যারা বিশেষত নিরামিষ ভোজী বা ভেগান খাবার খান বা পুজো আর্চা করেন তারা ফলকে গুরুত্ব দেন দৈনন্দিন আহারে। কিন্তু, মেয়েদের বা মায়েদের পক্ষে নিজেদের শরীরের প্রতি ধ্যান দেওয়ার অবকাশ থাকে না।

স্ত্রী ও মা এরা ঘরের কাজ আর বাইরের কাজ একা হাতে করেন, তাইতো তারা দশভূজা। কিন্তু, এই দশভূজা মায়ের যদি যত্ন না নেওয়া যায় তাহলে সেও যে বিকল হয়ে যাবে। তাই মায়ের বা মেয়ের বা স্ত্রীর যত্ন নেওয়া পুরুষ জাতির উত্তম কাজ।

মেয়েদের ডায়েটে রোজ তাই দুটো করে খেজুর রাখুন। কালো খেজুর কিনুন গোটা মাসের জন্য। ফ্রিজে সংরক্ষণ করে রাখুন। সম্ভব হলে মাকে ও স্ত্রীকে দুটি খেজুর ও উষ্ণ দুধ পরিবেশন করুন রোজ হয় সকালে নয় রাতে।

এখন প্রশ্ন হল কেন খেজুর দেওয়া হবে? উত্তর এই যে – খেজুর এর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে আয়রন , পটাশিয়াম ও সোডিয়াম, ফোলিক অ্যাসিড, কপার, সেলেনিয়াম, এবং, ম্যাগনেশিয়াম। এগুলি উচ্চ রক্ত চাপ কমাতে সাহায্য করে। খারাপ কলেস্টোরল কমায় এবং ভালো কলেস্টোরলের মাত্রা বৃদ্ধি করে। হার্ট অ্যাটাকে র সম্ভবনা কমিয়ে দেয়। বিশেষত, গর্ভবতী মায়েদের ন্যাচারাল ফলিক অ্যাসিডের জন্য খেজুর সহ দুধ পান করা উচিত। তাই মহিলাদের ডায়েটে থাকুক খেজুর, পাশাপাশি এই ডায়েট একজন পুরুষও মেনে চলতে পারেন। কারণ, খেজুর পুরুষদের যৌন স্বাস্থ্যের উন্নতি করে, শুক্রাণুর সংখ্যাও বাড়ায়।

whatsapp logo