BollywoodHoop Plus

Ranbir-Alia: কন্যাসন্তানের নামকরণ ইতিমধ্যেই সেরে ফেললেন আলিয়া

রবিবার প্রথম মাতৃত্বের স্বাদ পেলেন বলিউডের ‘হার্টথ্রব’ নায়িকা আলিয়া ভাট(Alia Bhatt)। মুম্বাইয়ের বেসরকারি হাসপাতালে আলিয়ার কোল আলো করে এল ‘বেবি গার্ল’। সকাল থেকেই আলিয়ার প্রসবব্যাথা নিয়ে ব্যস্ততা ছিল কাপুর বাড়িতে। তবে বেলা বাড়তেই এল সুখবর। প্রথম সূর্যের আলোর মতো কন্যাসন্তানের জন্ম দিলেন রণবীর পত্নী। ইতিমধ্যে নবজাতককে দেখতে হাসপাতালে পৌঁছে গিয়েছেন রণবীর কাপুরের মা নীতু কপুর (Neetu Kapoor)। খবর পেয়ে মুম্বাইয়ের গিরগাঁওয়ের হাসপাতালে হাজির আলিয়ার মা সোনি রজদান(Soni Razdan) এবং দিদি শাহিন ভাটও(Shahin Bhatt)। সকাল থেকেই সেখানেই রয়েছেন রণবীর (Ranbir Kapoor)। কিন্তু এই নবজাতকের কি নাম রাখলেন রণবীর-আলিয়া? কি নামে পরিচিতি পেতে চলেছে এই সেলেব-কন্যা?

এপ্রিলে বিয়ের পর জুনেই মাতৃত্বের সুখবর শুনিয়েছিলেন আলিয়া। জানা যায়, প্রথম থেকে রণবীর ও আলিয়া দুজনেই নাকি চাইতেন তাদের মেয়ে হোক। তাই আগেভাগেই নাম ঠিক করে রেখেছিলেন এই সেলেব দম্পতি। গঙ্গুবাই কাথিয়াওয়ারি ছবির প্রচারে এসেই সেকথা জানিয়েছিলেন আলিয়া। এক সাক্ষাৎকারে রণবীর-পত্নী জানিয়েছিলেন, তাদের মেয়ে হলে তার নাম রাখবেন ‘আয়রা'(Ayra)। এই নাম নাকি আলিয়ার ভীষণ পছন্দের। তাহলে কি নবজাতক এই নামেই পরিচিত পাবে? কি অর্থ এই নামের?

ওই সাক্ষাৎকারে আলিয়া বলেছিলেন, ‘আয়রা’ নামটি তাদের দুজনের অর্থাৎ রণবীর ও আলিয়ার নামের আদ্যক্ষর দিয়েই তৈরি। নামের শুরুতে আলিয়া নামের ‘আ’ রয়েছে এবং শেষে রয়েছে রণবীরের ‘র’। ছোট্ট এই নাম শুনতেও বেশ মিষ্টি। তবে মিষ্টতার পাশাপাশি বেশ অর্থবহ এই নামটি। ‘আয়রা’ শব্দের অর্থ হল ‘শ্রদ্ধেয়’। অর্থাৎ যাঁকে শ্রদ্ধা করা যায় সেই আয়রা। এই নামের আরও এক অর্থ ‘সরস্বতী’।

নতুন সদস্যের আগমনে এখন খুশির পরিবার কাপুর পরিবারে। কমবেশি সকলেই রয়েছেন হাসপাতালে। তবে এবার যে আনন্দের জোয়ারে ভাসতে চলেছেন সকলেই, তাতে কোনো সন্দেহ নেই। তবে রণবীর এবং আলিয়া জ্ঞানের দেবীর নামে কন্যাসন্তানের নাম রাখছেন কিনা এখন সেটাই দেখার।

whatsapp logo