Hoop PlusTollywood

Subhashree Ganguly: প্রতিবাদ মিছিলে নোংরা দৃষ্টির শিকার, সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক শুভশ্রী

আরজিকরে মহিলা চিকিৎসককে খুন এবং ধর্ষণের নারকীয় ঘটনার পর ১৫ দিনেরও বেশি অতিক্রান্ত। এই ঘটনায় প্রথম থেকেই প্রতিবাদের স্বর চড়া হয়েছে রাজ্য জুড়ে। সোশ্যাল মিডিয়ায় এবং পথে নেমে প্রতিবাদ করেছেন অনেক তারকাও। এঁদের মধ্যে শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly) অন্যতম। আরজিকর কাণ্ডের প্রতিবাদে টলিপাড়ার অভিনেতা অভিনেত্রীদের প্রতিবাদ মিছিলে পা মেলাতে দেখা গিয়েছে তাঁকে। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও বিচার চেয়ে পোস্ট করতে দেখা গিয়েছে শুভশ্রীকে।

এবার ফের প্রতিবাদে গর্জে উঠলেন শুভশ্রী। সম্প্রতি অভিনেত্রীর স্টাইলিস্ট সিজা নিজের সঙ্গে ঘটে যাওয়া ঘটনা শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। তিনি জানান, প্রতিবাদ মিছিলে হাঁটা কিছু পুরুষ তাঁর স্তনের দিকে এমন লালসার দৃষ্টিতে চেয়ে ছিলেন যে সেটা ভেবেই তাঁর গা ঘিন ঘিন করছে। সঙ্গে তিনি এও প্রশ্ন করেন, ‘আমরা কীসের জন্য প্রতিবাদ করছি বুঝতে পারছি না’ এই পোস্টটি দেখেই ক্ষোভে ফুঁসে উঠেছেন শুভশ্রী।

নিজের স্টাইলিস্টের স্টোরি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে তিনি লিখেছেন, তিনি এমন নন যে সবসময়ই পুরুষদের দোষ ত্রুটি খুঁজে বেড়ান। তাঁর চারপাশে এমন কিছু পুরুষ রয়েছেন যারা থাকলে সুরক্ষা নিয়ে চিন্তা করতে হবে না। এমন পুরুষদের পেয়ে তিনি ভাগ্যবতী। তবে তিনি এও বলেন, পুরুষদের মাঝে থাকলে মহিলাদের একটু বেশি সচেতন হতে হয় এটা সত্যি। শুভশ্রী আরো লেখেন, যারা বলছেন সব পুরুষ সমান নয়, তাদের উদ্দেশ্যে তিনি বলবেন, ভালো পুরুষ হলে তা চিৎকার করে শোনাতে লাগে না। যখন প্রয়োজন তখন মহিলাদের পাশে দাঁড়ালেই হবে।

এর আগে আরজিকর কাণ্ডের প্রতিবাদে নিজের লেখা একটি কবিতা শেয়ার করেছিলেন শুভশ্রী। অভিনেত্রী লেখেন, ‘নিয়মে এবার বাঁধবো ওদের / যারা কুড়ে কুড়ে খেয়েছে মোদের।/ অনেক হয়েছে নোংরামি, অনেক করেছ পাপ/ তাও নেই কোনো অনুতাপ/ তাই তো ফেসবুকে পোস্ট এর বন্যা / আমরা নাকি পতিতা/ আমরা নাকি নষ্টা/ দেখ এবার গড়বে দুনিয়া/ যেখানে বাপকেও ছাড়ে না পাপ’, এই কবিতাটিই লিখেছেন অভিনেত্রী।

Related Articles