whatsapp channel

ম্যাগি দিয়ে বানিয়ে ফেলুন তিনটি অসাধারণ রেসিপি

ছোট থেকে বড় ম্যাগি সবার প্রিয় একটি খাবার। ব্রেকফাস্টে কিংবা বিকেলের ছোট টিফিন হিসাবে জুড়ি মেলা ভার। মন খারাপে ম্যাগি, মন ভালো হলে ম্যাগি। তবে ৩ মিনিটে ম্যাগি করতে মোটামুটি…

Avatar

HoopHaap Digital Media

ছোট থেকে বড় ম্যাগি সবার প্রিয় একটি খাবার। ব্রেকফাস্টে কিংবা বিকেলের ছোট টিফিন হিসাবে জুড়ি মেলা ভার। মন খারাপে ম্যাগি, মন ভালো হলে ম্যাগি। তবে ৩ মিনিটে ম্যাগি করতে মোটামুটি সকলেই পারেন কিন্তু ম্যাগি দিয়েই বানিয়ে ফেলতে পারেন রকমারি রেসিপি।

১) ম্যাগি ধোসা-»
উপকরণ:
ম্যাগি
বাঁধাকপি কুচি করে কাটা
গাজর, বিনস লম্বা করে কাটা
নুন, স্বাদমতো
চালের গুঁড়ো
ম্যাগি মশলা
চিজ
সাদা তেল

প্রণালী: কড়াইতে গরম জল করে ম্যাগি সেদ্ধ করে নিতে হবে। ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে সমস্ত সবজি ভেজে নিতে হবে। তারপর সেদ্ধ করে রাখা ম্যাগি দিয়ে দিতে হবে। ম্যাগি মশলা দিয়ে দিতে হবে। নুন দিতে হবে স্বাদমতো। এবার তাওয়াতে চালের গুঁড়ো ভাল করে জলের মধ্যে গুলে নিয়ে ধোসার মত বানিয়ে নিতে হবে। এবার ধোসার পুর হিসাবে করে রাখা ম্যাগি ব্যবহার করতে হবে। উপরে খানিকটা চিজ দিয়ে গরম গরম পরিবেশন করুন ‘ম্যাগি ধোসা’।

২) ম্যাগির পকোড়া-»
উপকরণ:
সিদ্ধ করে রাখা ম্যাগি
ডিম
পেঁয়াজ কুচি
রসুন কুচি
ধনেপাতা কুচি
সিদ্ধ করে রাখা চিকেনের টুকরো
সামান্য ময়দা
নুন স্বাদ মত
ম্যাগি মশলা

প্রণালী: সিদ্ধ করে রাখা ম্যাগি একটি পাত্রের মধ্যে দিয়ে সমস্ত উপকরণ ভাল করে মিশিয়ে নিতে হবে। বাইন্ডিং এর জন্য সামান্য ময়দা দিতে হবে। গোল গোল করে গড়ে নিয়ে কড়াইতে সাদা তেল গরম করে ছাঁকা তেলে ভেজে নিলেই একেবারে রেডি ‘ম্যাগির পকোড়া’।

৩) ম্যাগির পিজ্জা-»
উপকরণ:
সিদ্ধ করে রাখা ম্যাগি
কর্নফ্লাওয়ার
ক্যাপসিকাম কুচি
পেঁয়াজ কুচি
চিজ
টমেটো কুচি
ম্যাগি মশলা
টমেটো সস

প্রণালী: একটি কড়াইতে জল গরম করে ম্যাগি মশলা এবং ম্যাগি দিয়ে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। সিদ্ধ করা ম্যাগির মধ্যে কর্নফ্লাওয়ার গোলা জল দিয়ে দিতে হবে। সিদ্ধ করা ম্যাগি একটি পাত্রের মধ্যে রেখে ফ্রিজে ১০ মিনিটের জন্য রেখে দিতে হবে। এবার একটি পাত্রে সাদা তেল ব্রাশ করে তারমধ্যে ফ্রিজে রাখা গোল আকারের ম্যাগি দিয়ে দিতে হবে। ম্যাগির উপরে টমেটো সস, চিজ, পেঁয়াজ কুচি, টমেটো কুচি, ক্যাপসিকাম কুচি দিয়ে ১০ মিনিটের জন্য ঢাকা দিয়ে রাখতে হবে। ১০ মিনিট পর ঢাকনা খুলে গরম গরম পরিবেশন করুন ‘ম্যাগি পিজ্জা’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media