Hoop News

Hilsa Fish: মাত্র ১০০ টাকায় পাতে পড়বে ইলিশ মাছ, কোথায়, কিভাবে জানেন?

বর্ষাকাল হবে আর ইলিশ মাছ হবে না, এমন তো ভাবাই যায় না, বর্ষাকালের সঙ্গে ইলিশ মাছ এই দুটো কথাই যেন একটা সঙ্গে আরেকটা পরিপূরক। সকলেই ভাবছেন, ইলিশ মাছের এত দাম এই বর্ষাকালে পাতে কি এক টুকরো ইলিশ মাছ পরতে পারে? বর্ষাকাল এলেও বাজারে খুব একটা ইলিশের দেখা পাওয়া যাচ্ছে না, যাওবা পাওয়া যাচ্ছে সেগুলোর দাম অনেকটাই বেশি। সাধারণ মধ্যবিত্তের পক্ষে সেই ইলিশ মাছ খাওয়াও সম্ভব হচ্ছে না। তবে আর কোনো রকম চিন্তা করতে হবে না, খাদ্য রসিক বাঙ্গালীদের পাতে এবার পড়তে চলেছে ইলিশ এবার এক থাকায় অনেকটা দাম কমে গেল ইলিশ মাছের।

জলের দরে পেয়ে যাবেন ইলিশ মাছ –

আপনিও যদি ইলিশ মাছ খেতে ভীষণ ভালোবাসেন তাহলে আপনার জন্য রইল দারুন একটা সুখবর। এই বৃষ্টিতে বাজারে একেবারে ইলিশ মাছ ভর্তি হয়ে গেছে, দামও কিন্তু অনেকটাই কম। সমাজের সব মানুষ যাতে ইলিশ মাছ কিনতে পারেন, তার জন্য এ রকম ব্যবস্থা করা হয়েছে। জানলে অবাক হয়ে যাবেন, বাংলার এক জেলাতে প্রতি পিস ইলিশ মাছ পাওয়া যাচ্ছে প্রায় ১০০ টাকায়। শুনে অনেকেই চমকে যাবেন হ্যাঁ কথাটা একেবারেই সত্যি।

৮০-১০০ টাকায় মিলছে ইলিশ মাছ –

আপনি জানলে একেবারে চমকে যাবেন, মুর্শিদাবাদ এর বিভিন্ন মাছের বাজারে প্রায় ১০০ টাকায় ইলিশ মাছ পাওয়া যাচ্ছে। অনেকেই ভাবছেন, এগুলো কি সত্যি সত্যি ইলিশ তো? হ্যাঁ এগুলো একেবারেই ইলিশ, সত্যিকারের। অনেক পরিবারে এমন রয়েছে, যেখানে ইলিশ মাছ খেতে অনেকেই পছন্দ করেন না, সেই পরিবারের যদি এমন একটা দুটো মাছ নিয়ে যাওয়া যায়, তাহলে কিন্তু যারা পাবেন তাদের মন ভরে যাবে।

তবে মৎস্যজীবীরা একাংশ দাবী করছেন যে, এই বছর আগের বারের তুলনায় ইলিশের জোগান অনেকটাই বেড়েছে, প্রায় ৫গুণ বেড়ে গেছে, এই সময় দুই বাংলাতেই বাজার প্রতি দাম কমে গেছে ইলিশ মাছের। যার ফলে ইলিশ মাছ প্রেমীদের জন্য দারুন খবর।

কত টাকায় এই ইলিশ মাছ পাওয়া যাচ্ছে?

বাজারে ঢুঁ মারলে জানা যাচ্ছে, ৯০০ থেকে ১০০০ টাকা কেজি দরে ইলিশ মিলছে বাজারে। এছাড়া ৭০০ থেকে ৮০০ গ্রাম ওজনের ইলিশ ৬০০ থেকে ৮০০ টাকা কেজি দরে এবং ৩০০ থেকে ৬০০ গ্রাম ওজনের ইলিশ ৪০০ থেকে ৫০০ টাকা কেজি করে বিক্রি হচ্ছে।

Related Articles