Hoop Fitness

Lifestyle: ৫০ এর পরেও শরীরে থাকবে তারুণ্য, নিয়মিত ৫টি ঘরোয়া পানীয়ে বিছানায় উঠবে ঝড়

যারা স্বাস্থ্য সচেতন এবং যারা এখনও পর্যন্ত স্বাস্থ্য নিয়ে এতটুকু সচেতন নন, তাদের প্রত্যেকের জন্য এই আর্টিকেল খুবই কার্যকরী। পুষ্টিবিদদের মতামতকে প্রাধান্য দিয়েই সমস্ত তথ্য তুলে ধরার প্রয়াস রইলো। আজ জানবো কোন পাঁচটি জুস শরীরের জন্য ব্যাপক উপকারী। বয়স ৫০ পেরোলে বা বয়স যখন ৪০ তখন থেকেই এই পাঁচটি জুস রোজকার খাবারের নামচায় রাখুন, ফল পাবেন দীর্ঘমেয়াদি। শারীরিক মিলন হবে দীর্ঘস্থায়ী, এবং মন থাকবে চাঙ্গা। চলুন জানি কী সেই ৫ টি উপকারী জুস …..

১) কমলা লেবু অথবা মৌসুমবি লেবুর রস – ভিটামিন সি এ ভরপুর এই দুই লেবুর রস। তাই ৪০ পার করার সময় সকালে বা দুপুরে পান করুন এক গ্লাস লেবুর রস কোনো রকম চিনি, লবন, মধু ছাড়া।

২) বিটের রস বা জুস – বিট হল পটাসিয়ামের একটি ভাল উৎস। এতে রয়েছে প্রচুর পরিমাণে লোহা, ম্যাগনেসিয়াম, ম্যাঙ্গানিজ, সোডিয়াম, দস্তা, তামা ও সেলেনিয়াম। ফোলেটের ভালো উৎস: ফোলেট একটি বি ভিটামিন যা নিউরাল টিউব ত্রুটি প্রতিরোধে সাহায্য করে।

৩) আমলকীর রস বা জুস – এতে রয়েছে অ্যামিনো অ্যাসিড এবং প্রোটিন। আয়রন, ক্যালসিয়াম, ফসফরাস থাকার দরুন এটি ত্বকের তারুণ্য ধরে রাখে, চুলের গ্রোথ বাড়ায়, মজবুত করে।

৪) করলার জুস বা রস – এই জুসের মধ্যে আছে আয়রন, যা হিমোগ্লোবিন তৈরি করতে সাহায্য করে। দৃষ্টিশক্তি ভালো রাখতে সাহায্য করে।

৫) বেদনার জুস – উজ্জ্বল ত্বক ও সুন্দর চুলের জন্য বেদনা খুবই উপকারী। এতে রয়েছে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট। তাই বেদনার রস খুবই উপযোগী।

Disclaimer: কোনো কিছু পান করার আগে অবশ্যই নিজে জানুন, রিসার্চ করুন, প্রয়োজনে পুষ্টিবিদের পরামর্শ নিন।

Related Articles