whatsapp channel

রেস্টুরেন্টের স্টাইলে এগ চিকেন রোল বানানোর সেরা রেসিপি

বাড়িতেই বানিয়ে ফেলুন একেবারে দোকানের স্টাইলে এগ চিকেন রোল। এখন এই রকম পরিস্থিতিতে অনেকেই বাইরের খাবার খাচ্ছেন না কিন্তু চিন্তা নেই খুব কম সময়ের মধ্যেই বাড়িতে বানিয়ে ফেলতে পারেন এগ…

Avatar

HoopHaap Digital Media

বাড়িতেই বানিয়ে ফেলুন একেবারে দোকানের স্টাইলে এগ চিকেন রোল। এখন এই রকম পরিস্থিতিতে অনেকেই বাইরের খাবার খাচ্ছেন না কিন্তু চিন্তা নেই খুব কম সময়ের মধ্যেই বাড়িতে বানিয়ে ফেলতে পারেন এগ চিকেন রোল।

উপকরণ:
ময়দা
গরম জল
সাদা তেল
ডিম
পেঁয়াজ
লঙ্কা
লেবু
শসা টুকরো করা
সেদ্ধ করে রাখা চিকেন
সামান্য আদা, পিঁয়াজ, রসুন বাটা, গোলমরিচ গুঁড়ো
টমেটো সস, চিলি সস

প্রনালী: গরম জল, তেল এবং নুন দিয়ে ময়দা ভালো করে ময়ান দেয়ার মত মেখে নিতে হবে। ময়দা এমন করে মাখতে হবে যেন দোটি বেশ নরম হয়। এরপর কড়াইতে সাদা তেল গরম করে আদা, পিয়াজ, রসুন বাটা দিয়ে ভালো করে কষাতে হবে। কষানো হলে সামান্য টমেটো সস দিয়ে সেদ্ধ করে রাখা চিকেন দিয়ে দিতে হবে। সামান্য নুন এবং গোলমরিচ গুঁড়ো দিয়ে রেখে দিতে হবে।

ময়দার লেচি কেটে গোল গোল করে বেলে নিন। এবার একটি পাত্রে ডিম, পেঁয়াজ, গোলমরিচ সামান্য নুন দিয়ে ফেটিয়ে রাখুন। চাটুতে সাদা তেল গরম করে বেলে রাখা ময়দা দিয়ে এপিঠ ওপিঠ করে ভাল করে ভেজে নিন। পাশ থেকে ফেটিয়ে রাখা ডিম ঢেলে দিন। ভাজা হয়ে গেলে পাশে নামিয়ে রাখুন। এরপর এরমধ্যে লম্বালম্বি করে তৈরি করে রাখা চিকেনের টুকরো শসা কুচি, পেঁয়াজ কুচি, টমেটো সস, চিলি সস ভালো করে দিয়ে কাগজে মুড়ে রোলের আকারে করে গরম গরম পরিবেশন করুন ‘এগ চিকেন রোল’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media