Hoop Tech

Electric Scooter: বারবার চার্জে দেওয়ার দিন শেষ, অত্যাধুনিক এক ফিচার্স মিলবে Bajaj-এর এই স্কুটারে

ভারতীয় দু-চাকা গাড়ির বাজারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। ক্রমশ পেট্রোল ও ডিজেলের অগ্নিমূল্য হওয়ার কারণে সকলেই এখন ই-ভেহিকেলের দিকে হাত বাড়াচ্ছেন। বলা বাহুল্য, দু’চাকা থেকে চার’চাকা, সবেতেই ইলেকট্রিক গাড়ির চাহিদা তুঙ্গে। আর এই বাজারে বেশ ভালো নামডাক হয়েছে ওলা, হিরো, ইয়ামহা সহ বেশ কয়েকটি কোম্পানির। দু’চাকা গাড়ি, বিশেষ করে স্কুটারের বাজারে এখন জনপ্রিয়তা পেয়েছে এই নির্মাতা কোম্পানিগুলি। তবে এই এই চলতি বাজারে সকলকে টক্কর দিয়ে আরো একটি দুর্দান্ত ফিচার্সের গাড়ি লঞ্চ করতে চলেছে Bajaj।

এই মুহূর্তে ভারতীয় দু’চাকা বাইকের বাজারে বেশ সফল একটি গাড়ি নির্মাতা কোম্পানি হিসেবে কর্তৃত্ব কায়েম করেছে বাজাজ। পেট্রোল ইঞ্জিনের উপর ভিত্তি করে বাজেট সেগমেন্ট থেকে সেমি-প্রিমিয়াম সেগমেন্টের একাধিক বাইক বেশ সফলভাবে ব্যবসা করেছে দেশে। আর এবার Bajaj-এর একটি ইলেকট্রিক স্কুটার সাড়া ফেলতে গোটা দেশের ক্রেতামহলে। এই স্কুটারটি খুব শীঘ্রই দেশের বাজারে আনতে চলেছে নির্মাতা সংস্থা। কোম্পানির বিশ্বাস এই গাড়ির অত্যাধুনিক সব ফিচার্স মন জয় করবে ক্রেতাদের।

এই স্কুটারের ফিচার্স সম্পর্কে এখনো বিস্তারিত কিছু তথ্য প্রকাশ করেনি বাজাজ। তবে জানা গেছে, একটি অভিনব ফিচার্স দেওয়া হবে এই স্কুটারে। বর্তমানে বাজারে যেসব ইলেকট্রিক স্কুটার উপলব্ধ রয়েছে, তাদের প্রত্যেকটিকে চার্জে দিতে হয়। সেক্ষেত্রে এটি একটি চিন্তার বিষয় সকল ব্যবহারকারীদের কাছেই। তবে এই সমস্যা থেকে মুক্তি দিতে চলেছে এই স্কুটার। কারণ এই স্কুটারে থাকতে চলেছে একজোড়া ব্যাটারির সুবিধা। অর্থাৎ, একটু ব্যাটারির চার্জ শেষ হয়ে গেলে সেটিকে খুলে আরেকটি ব্যাটারি লাগিয়ে নেওয়া যাবে।

নির্মাতা কমণির বিশ্বাস এই ফিচার্স মুগ্ধ করবে ভারতের ক্রেতাদের। কারণ ভারতে এখনো ইলেকট্রিক ভেহিকেলের চার্জ দেওয়ার জন্য সেভাবে পাওয়ার স্টেশন তৈরি হয়নি। তাই এটি একটি বড় চিন্তার কারণ ক্রেতাদের কাছে। এছাড়াও ইলেকট্রিক স্কুটারের ক্ষেত্রে ফাস্ট-চার্জিংয়ের ফিচার্সও এখনো বাজারে সেভাবে আসেনি। তাই এই স্কুটার যে বাজারে সাড়া ফেলবে, তাতে সন্দেহের অবকাশ নেই। মনে করা হচ্ছে এক লক্ষ টাকার কাছাকাছি দামে এই স্কুটার বাজারে উপলব্ধ হবে।

Related Articles