whatsapp channel
Bengali SerialHoop Plus

এই সপ্তাহে কে কাকে টেক্কা দিল একনজরে দেখে নেওয়া যাক!

বর্তমান সময়ে বাংলা ধারাবাহিক বাঙালির জীবনের একটা অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে। হাতে যতই স্মার্টফোন আর ইন্টারনেট আসুক প্রতিদিন সন্ধ্যে হতে না হতেই বাঙালি মা কাকিমারা সমস্ত কাজকর্ম সেরে ফোনকেও বিশ্রাম দিয়ে বসে পড়েন টিভির সামনে। হ্যা ফোনে দেখার থেকে টভিতে রির্মোট ঘুরিয়ে ধারাবাহিক দেখার মজাই যে সম্পূর্ণ আলাদা। এরপর চলতে থাকে নিজেদের প্রিয় ধারাবাহিক। ধারাবাহিক দেখতে দেখতে তার সঙ্গে শুরু হয়ে যায় কাজ বা গল্পগাছা। ভিলেনদের শাপ শাপান্ত করতে ভোলেননা বাঙালি মা কাকিমারা। কার্যত নেশায় পরিণত হয়েছে এই ধারাবাহিকের অভিনয় দেখা।

অভিনেতা-অভিনেত্রীদের তারা নিজেদের বাড়ির লোকের মত ভাবতে শুরু করেন আস্তে আস্তে। পরে তো নায়ক নায়িকা হয়ে যায় ঘরের লক্ষী নারায়ণ। বাংলা ধারাবাহিক মানেই স্টার জলসা এবং জি বাংলায় দুটি জনপ্রিয় চ্যানেলের সিরিয়াল। এই দুই চ্যানেলের কার কোন ধারাবাহিক প্রিয় এই নিয়ে চলে জোড়কদমে লড়াই। এই লড়াই আজ বা কালকের নয়, ১১বছর ধরে চলে আসছে।

কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে। আর এবছরের শেষ টিআরপিতে কোন ধারাবাহিক সেরার সেরা তা একনজরে দেখে নেওয়া যাক।

এ সপ্তাহে সেরা দশে কোন কোন ধারাবাহিক টিআরপিতে জায়গা করলো দেখে নিন!

১. খড়কুটো-৯.৯
২. কৃষ্ণকলি-৯.৫
৩. রানী রাসমনি-৯.১
৪. শ্রীময়ী,যমুনা ঢাকি-৮.৭
৫. মোহর,মিঠাই-৮.৫
৬. খেলাঘর-৮.৪
৭. সাঁঝের বাতি-৮.০
৮. দেশের মাটি -৭.৫
৯. মহাপীঠ তারাপীঠ- ৭.১
১০.গঙ্গারাম-৬.৯

১১.অপরাজিতা অপু-৬.৫
১২.জীবন সাথী-৬.৩
১৩.ভাগ্যলক্ষী-৬.২
১৪.আলো ছায়া-৫.৭
১৫.কি করে বলবো তোমায়-৪.৯
১৬.তিতলি-৪.৫
১৭.ওগো নিরুপমা-৩.৮
১৮.সৌদামিনির সংসার-৩.৩
১৯.ধ্রুবতারা-২.৭
২০প্রথমা কাদম্বিনী,.পান্ডব গোয়েন্দা-২.২
২১.অন্দরমহল-০.৯

অন্যদিকে বাংলার বং ক্রাস আবীর চ্যাটার্জির সারেগামাপা সঞ্চালনায় টিআরপি বরাবরের মতো প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে তৃতীয়বার জায়গা করে নিয়েছে নতুন শো ড্যান্স ড্যান্স জুনিয়র সিজন ২। অন্যদিকে অভিনেত্রী রচনা ব্যানার্জির সঞ্চালনায় চড়ুইভাতি স্পেশাল বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান তৃতীয় স্থানে এখনো পিছিয়ে আছে। আরএই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৭.৪, ৫.৯,৪.২।

whatsapp logo