whatsapp channel

Egg recipe: রবিবারের লাঞ্চে চিকেনের পরিবর্তে অতি সুস্বাদু ‘চিলি এগ’ বানানোর রেসিপি শিখে নিন

ডিম খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। প্রতিদিন যদি একটা করে ডিম খেতে পারেন, তাহলে শরীরের ফ্যাট এবং প্রোটিনের চাহিদা পূরণ হয়। সেক্ষেত্রে বৃদ্ধ এবং অল্প বয়সী বাচ্চাদের ডিম খাওয়া ভীষণ…

Avatar

HoopHaap Digital Media

ডিম খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। প্রতিদিন যদি একটা করে ডিম খেতে পারেন, তাহলে শরীরের ফ্যাট এবং প্রোটিনের চাহিদা পূরণ হয়। সেক্ষেত্রে বৃদ্ধ এবং অল্প বয়সী বাচ্চাদের ডিম খাওয়া ভীষণ প্রয়োজনীয়। তাই প্রতিদিন যে কোনোভাবে ডিম খেতে পারেন। বাড়িতে অতিথি আপ্যায়ন করতে ও ডিমের জুড়ি মেলা ভার ফ্রিজে যদি কিছু না থাকে কয়েকটা ডিম দিয়ে এই অসাধারণ রেসিপি রান্না করতে পারেন, চলুন দেখে নি ডিম দিয়ে বানানো এই সহজ সরল রেসিপি চিলি এগ (Chilli Egg)

উপকরণঃ
পাঁচটি সিদ্ধ করা ডিম
কুচি করা টমেটো একটা
কুচি করা পেঁয়াজ দুটি
রসুন ছোট ছোট টুকরো করা ১০ কোয়া
কাঁচা লংকা স্বাদমতো
কুচি করা ধনেপাতা প্রয়োজনমতো
নুন মিষ্টি স্বাদ মত
টমেটো সস, সয়া সস, চিলি সস
আজিনামোটো হাফ চা চামচ
ক্যাপসিকাম কোচানো দুটি
পেঁয়াজকলি কুচোনো ছোট বাটির এক বাটি
সাদা তেল ১ কাপ
গোলমরিচ গুঁড়ো স্বাদমতো

প্রণালী- সেদ্ধ ডিমগুলোকে অর্ধেকটা করে কেটে নিতে হবে। তারপরে একটি ছাঁকনির সাহায্যে উনুনের উপরে গ্যাস জ্বালিয়ে একটু সামান্য পোড়া পোড়া করে নিতে হবে। দেখবেন যেন খুব বেশি পুড়ে না যায়। তারপরে ফ্রাইং প্যানে তেল গরম করে তাতে টমেটো, পেঁয়াজ, রসুন, কাঁচা লঙ্কা এবং ক্যাপসিকাম ও পেঁয়াজকলি দিয়ে ভালো করে ভাজা ভাজা করে নিতে হবে। তারপর স্বাদমতো নুন, মিষ্টি, তিন রকমের সস, গোলমরিচ গুঁড়ো এবং ধনেপাতা কুচি দিয়ে নাড়াচাড়া করতে হবে এরপর ওই সামান্য পুড়িয়ে রাখা ডিম দিয়ে দিতে হবে। তারপর নাড়াচাড়া করতে হবে। এরপর সামান্য জল দিয়ে দিয়ে রান্নাটা পুরোটা শেষ করতে হবে। যখন দেখবেন বেশ মাখোমাখো হয়ে গেছে, সামান্য ধনেপাতা কুচি এবং আজিনামোটো ছড়িয়ে আরো বেশ খানিকক্ষণ নাড়াচাড়া করে নিতে হবে। উপরের সামান্য পেঁয়াজকলি এবং ধনেপাতা ও গোলমরিচের গুঁড়া ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন চিলি এগ (Chilli Egg).

Egg recipe: রবিবারের লাঞ্চে চিকেনের পরিবর্তে অতি সুস্বাদু ‘চিলি এগ’ বানানোর রেসিপি শিখে নিন

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media