whatsapp channel

Veg Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য মোগলাই ফুলকপি নিরামিষ রেসিপি শিখে নিন

অনেকে নিরামিষ খেতে পছন্দ করেন, তাই নিরামিষ দিনে অথবা এমনি দিনে ভাত, রুটি, লুচি, পরোটার সঙ্গে অনায়াসে বানিয়ে ফেলতে পারেন শীতকালীন ফুলকপি দিয়ে এই অসাধারণ রেসিপি। বাড়িতে যদি কেউ আসে…

Avatar

HoopHaap Digital Media

অনেকে নিরামিষ খেতে পছন্দ করেন, তাই নিরামিষ দিনে অথবা এমনি দিনে ভাত, রুটি, লুচি, পরোটার সঙ্গে অনায়াসে বানিয়ে ফেলতে পারেন শীতকালীন ফুলকপি দিয়ে এই অসাধারণ রেসিপি। বাড়িতে যদি কেউ আসে তাহলে আপনার হাতে এই রেসিপিটি খেয়ে তিনি রীতিমতো চমকে যাবেন। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ রেসিপি মোগলাই ফুলকপি (Moghlai Fulkopi).

উপকরণ –
দুটি গোটা ফুলকপি
১ চা চামচ জোয়ান
১ চা চামচ মৌরি
১ চা-চামচ জিরা
১ চা চামচ ধনে
কড়াইশুঁটি ১ কাপ
আদা বাটা ২ টেবিল চামচ
টমেটো বাটা ৩ টেবিল চামচ
১ চা চামচ হলুদ গুঁড়ো
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
কাশ্মীরি লঙ্কা গুঁড়ো
১ চা চামচ গরম মশলার গুঁড়ো
নুন মিষ্টি স্বাদ মত
টক দই এক কাপ
ধনেপাতা কুচি এক মুঠো
সরষের তেল চার টেবিল চামচ

প্রণালী- কড়াইতে সামান্য তেল গরম করে ফুলকপিগুলো হালকা ভেজে তুলে রাখতে হবে, এরপর শুকনো খোলায় জোয়ান, মৌরি, জিরা, ধনে হালকা ভেজে গুঁড়িয়ে নিতে হবে। কড়াইতে তেল গরম করে আদা বাটা, টমেটো বাটা, গুঁড়ো মশলা দিয়ে ভাল করে নাড়াচাড়া করতে হবে। তারপর ভেজে রাখা ফুলকপি, কড়াইশুঁটি দিয়ে দিতে হবে, তারপর টক দই দিয়ে সামান্য উষ্ণ গরম জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। নুন মিষ্টি স্বাদমতো দিতে হবে। এরপর ঢাকা খুলে ওপরে ভাজা গরম মশলার গুঁড়া এবং ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন মোগলাই ফুলকপি।

Veg Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য মোগলাই ফুলকপি নিরামিষ রেসিপি শিখে নিন

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media