Advertisements

Hilsa Fish Price: জলের দরে বিক্রি হচ্ছে ইলিশ মাছ, কোথায় জেনে নিন

Avatar

HoopHaap Digital Media

Follow
Advertisements

বর্ষায় ইলিশ মাছ একটু চেকে দেখবেন না, তা তো হতেই পারে না, কিন্তু ও বাজারে গেলেই মন খারাপ করে চলে আসতে হয়, এত ইলিশ মাছের দাম যে পকেট কোনভাবেই পারমিট করে না। বাংলার বাজারে ইলিশের কিন্তু এবার আকাল দেখা দিতে শুরু করেছে, কারণ বাংলার সমস্ত ইলিশ চলে যাচ্ছে বাংলাদেশের কাছে। বাংলাদেশে এই নাকি ঝাঁকে ঝাঁকে ইলিশ উঠছে। এক্ষেত্রে বাংলায় ইলিশের দাম যে আরো বাড়তে চলেছে তা নিঃসন্দেহে।

কক্সবাজারের উপকূলের কাছে প্রায় সাত হাজারেরও বেশি ইলিশ ধরা পড়েছে গত রবিবার। এর জন্য লক্ষ লক্ষ টাকা রোজগার করেছেন বাংলাদেশের ট্রলারের মালিকেরা। তোর ৭ দিনে কম বেশি করে প্রায় দু হাজার একশো মেট্রিক টন ইলিশ ধরা পড়েছে বাংলাদেশে। জানিয়েছেন বাংলাদেশ মৎস্য দপ্তর। সপ্তাহখানেক আগে বঙ্গোপসাগরে পাড়ি দিয়েছিল এক ব্যক্তির টলার। তিনি বাংলাদেশের কক্সবাজারের পেশকার পাড়ার বাসিন্দা। ট্রলারে ছিলেন ২১ জন জেলে।

তাদের মারফত খবর পাওয়া গেছে, যে কক্সবাজার থেকে সমুদ্রের বেশি গভীরে নয়, মাত্র ৮০ কিলোমিটার দূর থেকেই তারা পেয়ে যান প্রায় সাত হাজার এরও বেশি ইলিশ মাছ। শোনা যায়, এই ইলিশ মাছ বিক্রি করে বাংলাদেশী মুদ্রায় আয় হয়েছে প্রায় ৫২ লক্ষ টাকা। এই ইলিশ গুলো মোটামুটি দেড় কিলো থেকে ৮০০ গ্রাম ওজনের মধ্যেই ছিল, সেই ইলিশের দাম প্রায় সাড়ে ৮০০ টাকা পর্যন্ত পৌঁছেছিল। তবে আবারো সেই বাংলাদেশের মাটিতেই কিন্তু ইলিশের দাম আরো কমে গেল।

বাংলাদেশের বরগুনা জেলায় এবারে এক কেজি ইলিশের দাম মাত্র ৫০০ টাকায় পাওয়া গেল। বাজারে যার দাম কিন্তু প্রায় তিনগুণেরও বেশি এবং এই এত সস্তায় ইলিশ মাছ কেনার জন্য রীতি মতন গোটা বরগুনা জেলায় মাইকিং করে চলল কেনাকাটা। এত কম দামে ইলিশ মাছ পেয়ে রীতিমতন তাড়া হুড়ো লেগে গেল ক্রেতাদের মধ্যে। কে আগে কম দামে ইলিশ মাছ কিনে বাড়ি যাবেন। কলকাতার বাজারে কবে যে এত কম দামে ইলিশ পাওয়া যাবে তার আশায় দিন বলছেন ইলিশ প্রেমীরা।

Avatar
HoopHaap Digital Media

...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow