Advertisements

Lifestyle: বর্ষার মরশুমে ব্যাগে অবশ্যই রাখুন এই পাঁচটি জিনিস, কখনো বিপদে পড়বেন না

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

রেমালের জেরে সোমবার এবং মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে, রেমালের জেরে সোম, মঙ্গলবার তো বাড়িতে বসে থাকা যায় না, যাদের সত্যি সত্যি বাইরে বেরোতেই হবে, তাদের কিন্তু এই বৃষ্টি মাথায় করে এই বাড়ি থেকে বের হতে হচ্ছে। বাড়ি থেকে বেরোনোর সময় এই পাঁচটি জিনিস কিন্তু সাথে রাখতে ভুলবেন না তাহলেই কিন্তু আপনি বাইরে বেরোলেই বিপদে পড়তে পারেন।

এই পাঁচটি প্রয়োজনীয় জিনিস ব্যাগে থাকতেই হবে, না হলে আপনার সমস্যা হতে পারে, সেক্ষেত্রে বাড়ি থেকে যে সময় বেরোচ্ছেন, ঠিক সেই সময় ব্যাগটা একবার চেক করে নিন, যে এই ৫ টি জিনিস ব্যাগের মধ্যে আছে কিনা।

১) এক্সট্রা জামাকাপড় সঙ্গে রাখুন – বাড়তি একটা পোশাক ব্যাগের মধ্যে রেখে দিন। কারণ কোন কারনে যদি আপনি পুরো ভিজে যান, সেক্ষেত্রে গন্তব্যস্থলে বা সারাক্ষণ ভিজে জামা কাপড় পড়ে থাকলে কিন্তু সর্দি কাশি লেগে যেতে পারে, তাই যেখানে যাচ্ছেন সেখানে গিয়ে যদি ওই বাড়তি পোশাকটা বেগে থাকে তাহলে চেঞ্জ করে নিন।

২) পাওয়ার ব্যাংক সঙ্গে অবশ্যই রাখুন – রাস্তায় বেরিয়ে যদি কোন কারণে দেখেন বৃষ্টিতে কোথাও আটকে গেছেন, সেক্ষেত্রে বাড়ির মানুষদের কিন্তু প্রচণ্ড চিন্তা হয়। সেই সময় যদি আবার মোবাইলে চার্জ না থেকে সুইচ অফ হয়ে যায়, আরো কিন্তু দুশ্চিন্তা বাড়তে থাকে, তাই পাওয়ার ব্যাংক সঙ্গে অবশ্যই রেখে দেন।

৩) সঙ্গে স্যানিটাইজার অবশ্যই রাখুন- বর্ষাকালে আমাদের হাতে তাতে অনেক সময় অনেক বেশি পরিমাণে ব্যাকটেরিয়া থাকে, তাই সঙ্গে সঙ্গে হাতে একটা ফ্যানিটাইজার রেখে দিন। রাস্তাঘাটে কোথাও কিছু খাবারে হাত দেওয়ার আগে অবশ্যই হাতটাকে স্যানিটাইজ করে নিন।

৪) এক্সট্রা রুমাল সঙ্গে রাখুন – তবে একেবারে ছোট রুমাল না মোটামুটি একটু বড় যে টাওয়ালগুলো কিনতে পাওয়া যায় সাথে একটা রেখে দিন, বর্ষাকালে যদি কোন কারনে গা-হাত-পা ভিজে যায়, তাহলে এই টাওয়াল দিয়ে শুকনো করে মুছে নিতে পারবেন।

৫) ওয়াটারপ্রুফ ব্যাগ – স্কুল কলেজ কিংবা অফিস বা আপনার যে কোন দরকারি জায়গায় যখনই বের হচ্ছেন অবশ্যই দরকারি কাগজপত্রকে একটা ওয়াটারপ্রুফ ব্যাগের মধ্যে নিন, তাহলে কিন্তু সমস্ত কাগজপত্র বর্ষার জলের হাত থেকে বেঁচে যাবে, না হলেই কিন্তু বিপদ হবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow