Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Summer Vacation: গরম কমার নাম নেই, স্কুল খোলার আগেই ফের নতুন ছুটির ঘোষণা নবান্নের

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

জুন মাস শুরু হতেই ফের একবার গরমের চোটে নাজেহাল রাজ্যবাসী। সময়ের আগে বর্ষা প্রবেশের কথা থাকলেও উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করে গেলেও দক্ষিণবঙ্গে এখনো এখনো বর্ষা আসার খবর মেলেনি। আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়ায় ভ্যাপসা গরমে ঘাম ছুটছে সকলের। এর মাঝেই রাজ্যের সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি (Summer Holiday) শেষ হয়ে ফের পঠনপাঠন শুরু হতে চলেছে। তার মাঝেই ফের একবার ছুটি ঘোষণা করল রাজ্য সরকার।

এগিয়ে আনা হয় গরমের ছুটি

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

এ বছর মাত্রাতিরিক্ত গরম সহ্য করতে হয়েছে বাংলার মানুষকে। বেশ কিছু জেলায় তাপমাত্রা পেরিয়ে গিয়েছিল ৪০ ডিগ্রির অঙ্ক। তীব্র তাপপ্রবাহের কারণে অনেকটাই এগিয়ে আনা হয়েছিল গরমের ছুটি। প্রথমে ৬ জুন থেকে স্কুলগুলিতে ছুটি পড়ার কথা থাকলেও স্কুল শিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি দিয়ে ঘোষণা করা হয়, ২২ এপ্রিল থেকেই ছুটি পড়ছে স্কুলগুলিতে। খুলবে ৩ জুন। সেই মতো গত ৩ রা জুন থেকেই রাজ্যের সরকারি স্কুলগুলি খুলে গিয়েছে। তবে ছাত্রছাত্রীদের স্কুলে যেতে হবে আগামী ১০ জুন থেকে।

Summer Vacation: গরম কমার নাম নেই, স্কুল খোলার আগেই ফের নতুন ছুটির ঘোষণা নবান্নের

ছুটি শেষে খুলছে স্কুল

প্রায় দীর্ঘ দেড় মাস স্কুলগুলিতে ছুটি থাকায় আপত্তি প্রকাশ করেছিল বেশ কিছু শিক্ষক সংগঠন। বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি এবং পশ্চিমবঙ্গ প্রধান শিক্ষক সমিতির তরফে দাবি করা হয়েছিল, এক ভাবে লম্বা ছুটি না দিয়ে স্কুল খুলে দেওয়া হোক। মাঝে কিছুদিন গরম কমে যাওয়াতে ছুটি বাতিল করে স্কুল খুলে দেওয়ার দাবি উঠেছিল। কিন্তু এ বিষয়ে কোনো সরকারি নোটিশ আসেনি। বিজ্ঞপ্তি অনুযায়ী, ১০ জুন থেকেই ছাত্রছাত্রীদের জন্য খুলে যাচ্ছে স্কুল। তবে তার আগেই ফের একবার রাজ্যে ছুটি ঘোষণা করা হল সরকারের তরফে।

ফের ছুটি ঘোষণা রাজ্যে

শুক্রবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ছুটির বিষয়ে। বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১২ জুন অর্ধ দিবস ছুটি থাকবে রাজ্যে। জামাই ষষ্ঠী উপলক্ষে এদিন দুপুর দুটো থেকে সমস্ত সরকারি, সরকার পোষিত শিক্ষাপ্রতিষ্ঠান এবং অফিসে ছুটি হয়ে যাবে। ২০২১ সাল বাদ দিয়ে প্রতি বছরই জামাই ষষ্ঠী উপলক্ষে রাজ্য সরকারি কর্মচারীরা অর্ধ দিবস ছুটি পান। ২০২১ সালে পূর্ণ দিবস ছুটি পেলেও এ বছর অর্ধ দিবসই ছুটি থাকছে রাজ্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠান এবং অফিস গুলিতে।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...