Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Antiaging Skin Care: বয়সের ভারে ত্বক ঝুলে গেছে? বেসনের ফেসপ্যাকে ফল পাবেন হাতেনাতে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

বেসনের গুণে ত্বক হবে ভীষণ সুন্দর, ঝকঝকে, ফর্সা এবং পরিষ্কার। চপ, কাটলেট, পেয়াজি নানান রকম কিছু বানাতে বেসনের ঝুড়ি মেলা ভার কিন্তু এই বেসন দিয়ে আপনি যদি রূপচর্চাও করেন তাহলে আপনাকে কোনদিন কোন সাবান, বডি ওয়াশ ব্যবহার করতে হবে না। এটা একবার ব্যবহার করে দেখুন তাহলেই দেখবেন আপনার ত্বক হয়ে যাবে দুধের মতন পরিষ্কার। ত্বক পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য আমরা কত দাম দিয়েই না বাইরে থেকে কত কিছু কিনি, আর মাত্র পাঁচ টাকার বেসনেই যে আপনি এত সুন্দর হতে পারেন, তা আপনি না জানলে বিশ্বাসই করবেন না।

সামনে পুজো আসছে, পুজোর সময় যদি নিজেকে একটু নতুন রূপে সাজাতে চান, তাহলে বেসন আপনার জন্য উপযুক্ত। এখনই সঙ্গে মিশিয়ে নিতে হবে কয়েকটা জিনিস তাহলে কেল্লাফতে আর আপনাকে বিউটি পার্লারে গিয়ে একগাদা টাকা খরচ করতে হবে না। বিউটি পার্লারে গিয়ে যখন আমরা নানান রকম ট্রিটমেন্ট করাই তাতে হয়তো আমাদের ক্ষণস্থায়ী ত্বকের একটা পরিবর্তন হয়, কিন্তু আপনি কি জানেন? এর ফলে দীর্ঘস্থায়ীভাবে আপনার ত্বকের ক্ষতি হয়ে যায়। দেরি না করে দেখে নিন বেসনের ৮ টি অতি কার্যকরী ফেসপ্যাক।

ফেসপ্যাক তৈরি করুন –

১) ২ টেবিল চামচ হলুদ গুঁড়ো সঙ্গে এক টেবিল চামচ বেসন ভালো করে গুলে যদি সপ্তাহে অন্তত তিন দিন লাগাতে পারেন, তাহলে আপনি ইনস্ট্যান্ট গুলো পাবেন।

২) বেসনের সঙ্গে দুই টেবিল চামচ মধু মিশিয়ে রোজ স্নানের আগে ভালো করে মুখে, গলায়, ঘাড়ে লাগে অন্তত আধঘণ্টা রেখে তারপর ধুয়ে ফেলুন।

৩) বেসনের সঙ্গে মিশিয়ে নিতে পারেন টক দই। টক দইয়ের মধ্যে থাকা প্রাকৃতিক এসিড আমাদের শরীরের কালো অংশকে ফর্সা করতে সাহায্য করে। সেক্ষেত্রে বেসনের সঙ্গে দুই টেবিল চামচ টক দইকে খুব ভালো করে মিশিয়ে একটা পেস্ট তৈরি করে মেখে ফেলুন।

৪) বেসনের সঙ্গে ব্যবহার করতে পারেন পাতিলেবুর রস। পাতিলেবুর রসকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে কালো দাগের উপরে অন্তত এক ঘণ্টা রেখে তারপরে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

৫) বেসনের সাথে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। এই অ্যালোভেরা জেল আমাদের ত্বককে অনেক বেশি নরম করতে সাহায্য করে। এছাড়া ত্বকের উপরে যদি কোনো কারণে কালো দাগ হয়ে থাকে তাহলে অ্যালোভেরা আমাদের সেই কালো দাগ দূর করতে সাহায্য করে।

৬) বেসনের সঙ্গে উপযুক্ত পরিমাণে নারকেল তেল ব্যবহার করুন এবং এটি স্নান করার আগে ঘষে ঘষে সারা গায়ে মেখে নিন। দেখবেন তারপরে স্নান করার পরে আপনার ত্বক কত পরিষ্কার হয়ে গেছে।

Antiaging Skin Care: বয়সের ভারে ত্বক ঝুলে গেছে? বেসনের ফেসপ্যাকে ফল পাবেন হাতেনাতে

৭) তিন টেবিল চামচ শসার রসের সঙ্গে বেসনকে খুব ভালো করে মিশিয়ে লাগাতে পারেন, যাদের ত্বকের উপরে জ্বালাপোড়া সমস্যা রয়েছে, তারা কিন্তু এই ফেসপ্যাক টি ব্যবহার করতে পারেন।

৮) আমরা অনেকেই জানি না, টমেটো আমাদের ন্যাচারাল ব্লিচিং উপাদান হিসেবে কাজ করে। টমেটোর রসের সঙ্গে যদি বেসনকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, গলায়, পিঠে এবং যদি সারা গায়ে লাগাতে পারেন এক ঘন্টা পরে ধুয়ে ফেলতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক পরিস্কার উজ্জ্বল হয়ে গেছে।

Antiaging Skin Care: বয়সের ভারে ত্বক ঝুলে গেছে? বেসনের ফেসপ্যাকে ফল পাবেন হাতেনাতে
Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...