Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

ভালোবাসার মানুষকে বিয়ে করছেন? বিয়ের আগে মিলন উচিত না অনুচিত! রইলো উপায়

Avatar

HoopHaap Digital Media

Follow
Advertisements

প্রথমে জানতে হবে ‘মিলন’ অর্থাৎ ‘শারীরিক মিলন’ হল একটি স্বাভাবিক প্রক্রিয়া। এই মিলন প্রক্রিয়া কোন দিন, মাস বা বছর দেখে আসেনা। মন শান্ত ও সন্তুষ্ট থাকলেই সুস্থ মিলন সম্ভব। আমরা সকলেই জানি যে সুস্থ জীবনযাপনের জন্য শারীরিক মিলন হল একটি উল্লেখযোগ্য প্রক্রিয়া। তাই আমরা কোনভাবেই বা কোনো মূল্যেই এই চিরন্তন সত্য প্রক্রিয়াকে অবহেলা করতে পারিনা। কিন্তু আমাদের আজকের বিষয় হলো বিয়ের আগে সহবাস করা উচিত না অনুচিত। এই প্রসঙ্গে সংক্ষিপ্ত আলোচনা করব পরবর্তী ধাপে।

যারা পছন্দের মানুষকে বিয়ে করছেন তাদের কাছে শারীরিক মিলন খুবই স্বাভাবিক এবং সহজ। শুধুমাত্র মনের মিলন দিয়ে একটা প্রেমকে সম্পূর্ণ আকার দেওয়া সম্ভব নয়। যারা সংসার ধর্ম করছেন তাদের জন্য যৌনতা অর্থাৎ সহবাস একটি উল্লেখযোগ্য ধাপ। কিন্তু এখনো যারা বিয়ে করে উঠতে পারেননি তাদের কাছে যৌনতা কি রকম হতে পারে? আমরা প্রথমেই বলেছি যৌনতা খুবই স্বাভাবিক একটি পর্যায়। ধরে নিন আপনি কারোর সঙ্গে দীর্ঘ পাঁচ বছর ধরে একটি ভালোবাসার সম্পর্কে জড়িয়ে ধরেছেন, এক্ষেত্রে যৌনতা যে আসবে এটা কিন্তু খুব স্বাভাবিক। হয়তো পাঁচ বছর সম্পর্কের পর কোন বিশেষ কারণে সে সম্পর্ক ভেঙে গেল, তখন কি আপনি দ্বিতীয় বার আর সম্পর্কে জড়াবেন না? নাকি আপনি ভাববেন যে আপনি অশুদ্ধ হয়ে গেছেন এবং দ্বিতীয়বার আর কারোর সঙ্গে যৌনতায় লিপ্ত হওয়া যাবে না। বিয়ে করা বা না করাটা হয়ত আপনার নিজস্ব সিদ্ধান্ত হতে পারে, কিন্তু প্রেমের মধ্যে যৌনতা থাকবে এটা একটা সম্ভাব্য প্রক্রিয়া।

তাই কোনভাবেই বিয়ের আগে যৌনতা অনুচিত নয়। তবে হ্যাঁ যদি আপনি ভেবে থাকেন যে বিয়ের পরেই সহবাস করবেন তাও করতে পারেন। এক্ষেত্রে বলা অত্যন্ত আবশ্যক যে যারা বিয়ের আগে সহবাসে লিপ্ত হতে চান তাদের কয়েকটি টিপস মাথায় রাখা অত্যন্ত দরকার:-

বিয়ের আগে সহবাস পাপ নয়।

সহবাস করার আগে মনের মিলন থাকা অত্যন্ত জরুরী।

সহবাস করার আগে দেখে নিন আপনার সঙ্গী আপনাকে কতটা ভরসা এবং বিশ্বাস করে।

সহবাস করার আগে আপনিও বুঝিয়ে দিন আপনার সঙ্গীকে যে আপনি কতটা ভরসাযোগ্য এবং বিশ্বাসযোগ্য একটি পরিপূর্ণ মানুষ।

সমাজের সমস্ত প্রতিকূলতা থেকে যে আপনি লড়তে পারেন এবং নিজেদের সম্পর্ককে বাঁচিয়ে রাখতে পারেন তা আপনার সঙ্গীকে বুঝতে দিন এবং বুঝিয়েও দিন।

যদি আপনার সঙ্গীর প্রতি আপনি সিওর নন অথবা সম্পর্ক নিয়ে নিশ্চিত নন, তবে বলব যৌনতা থেকে দশ পা দূরেই থাকুন।

যতক্ষণ পর্যন্ত না আপনি আপনার সম্পর্ক নিয়ে নিশ্চিত হচ্ছেন ( মৃত্যুজনিত অঘটন ছাড়া) ততক্ষণ পর্যন্ত নিজের শরীরের দায়িত্ব নিজের কাছে রাখুন। মাথায় রাখবেন আপনার শরীর হলো আপনারই মন্দির। এবং সেই মন্দিরে তাকেই প্রবেশের অনুমতি দিন যিনি আপনার ভালবাসার মূল্য দেবে।

এছাড়াও সবথেকে বড় বিষয় হলো যে আপনার মনের দায়িত্ব নেবে তাকে আপনার হরমোনের দায়িত্বও দিয়ে দিন।

Avatar
HoopHaap Digital Media

...